Ola S1x এর দিন শেষ, TVS ভারতের মার্কেটে লঞ্চ করলো তার বাজেট ইলেকট্রিক স্কুটার TVS iQube09

Tech Zedia Desk
2 Min Read

Ola ইন্ডিয়ান ইলেকট্রিক ভেহিকেল এর মার্কেট এ একটি অন্যতম নাম। Ola একটির পর একটি ফিচার লোডেড স্কুটার ইন্ডিয়ান মার্কেট এ লঞ্চ করে অর্ধেকর এর ওপর ইন্ডিয়ান ইভি মার্কেট কে দখল করেছে। বর্তমান যুগে ভালো কম দামি বেশি রেঞ্জ ও হাই স্পিড ইলেকট্রিক স্কুটার কেনার কথা উঠলে সর্বপ্রথম আসে Ola এর নাম। কিন্তু এখন সেই মার্কেট এ Ola কে কম্পিট করতে TVS লঞ্চ করলো বাজেট ইলেকট্রিক স্কুটার TVS iQube09। চলুন দেখা যাক TVS এর ইলেকট্রিক স্কুটার এর দাম কত ও আদেও এটি Ola S1x কে টক্কর দিতে পারে কি না।

TVS iQube09 এর দাম

TVS এই ইলেকট্রিক স্কুটারটি Ola এর সদ্যজাত ইলেকট্রিক স্কুটার Ola S1x কে টক্কর দেওয়ার জন্য ইন্ডিয়ান মার্কেট এ লঞ্চ করছে। তাই TVS এর এই স্কুটারটিরও দাম Ola S1x এর কাছাকাছি হওয়া উচিৎ, TVS IQube09 এর দাম এক্স শোরুম ৯৫০০০ টাকা থেকে ১২০০০০ টাকা। TVS এই স্কুটারটি ২ টি মডেলে লঞ্চ করেছে, বেস মডেল যাতে রয়েছে ২.২ kWh এর ব্যাটারি এবং হাই মডেল 3.4 kWh ব্যাটারি ।

TVS iQube09 2.2 kWh এর স্পেসিফিকেশন:

TVS iQube09 এর রেঞ্জ, হাই স্পিড ও অনান্য স্পেসিফিকেশন নিচে মেনশন করা হল:

রেঞ্জ: TVS তার iQube09 স্কুটারটি ২ টি ব্যাটারি অপশন এ লঞ্চ করেছে 2.2 kWh যার প্রত্যাশিত রেঞ্জে ৬০ কিমি থেকে ৮০ কিমি এবং 3.4 kWh h যার প্রত্যাশিত রেঞ্জে ৯০ থেকে ১২০ কিমি ।

হাই স্পিড: TVS iQube09 এই বাজেট ইলেকট্রিক স্কুটারটির সর্বচ্চ স্পিড ৭৫ কিমি প্রতি ঘণ্টা।

মোটর টাইপ: এই স্কুটারটিতে TVS একটি বিএলডিসি হাব মোটর অফার করেছে, যা স্কুটার এর পিছনের চাকাই মাউন্ট করা হয়েছে।

ফ্রন্ট ব্রেক: স্কুটারটির সামনের চাকাই দেওয়া হয়েছে ডিস্ক ব্রেক, যা যেকোনো নতুন রাইডার এর ব্রেকিং কনফিডেন্স কে বাড়ীয়ে তোলে।

রিয়ার ব্রেক:স্কুটারটির পেছনের চাকাই দেওয়া হয়েছে ড্রাম ব্রেক।

মোটর পাওয়ার: এই স্কুটারটিতে 3kW মোটর ব্যবহার করা হয়েছে, যার সর্বচ্চ 4.4 kW পর্যন্ত পাওয়ার জেনেরেট করতে সক্ষম।

অনান্য: এছারও TVS এই স্কুটারটিতে অফার করেছে ফাস্ট চারজিং অপশন, মোবাইল কনেকটিভিটি, এন্টিথেফ্ট অ্যালার্ম, জিওফেন্সিং সহ আরও অনান্য স্মার্ট ফিচার।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Share This Article