বিনা ব্রেকের বাইক ! Ultraviolette F77 Match 2 নামে একটি বাইক লঞ্চ হল ভারতে, রয়েছে দুর্দান্ত লুকস এবং ফিচার

Arijit Chattopadhyay

ইন্ডিয়ার সিলিকন ভ্যালি নামে পরিচিত বেঙ্গালুরু বেসড একটি ইলেকট্রিক টুহুইলার স্টার্টআপ ব্র্যান্ড আল্ট্রাভায়োলেট অটোমোটিভ তার আপডেটেড ইলেকট্রিক বাইক Ultraviolette F77 Mach 2 ইন্ডিয়ান মার্কেটে লঞ্চ করছে চলতি বছরের কিছু মাস আগে । 2024 আল্ট্রাভায়োলেট এফ ৭৭ ইলেকট্রিক বাইকটি ইন্ডিয়ান মার্কেটে দুটি ভেরিয়েন্টে (অরিজিনাল এবং রিকন) এ উপলব্ধ আছে । চলুন দেখে নেওয়া যাক এই বাইকটি সম্পর্কে খুঁটিনাটি সমস্ত্য তথ্য ।

Ultraviolette F77 Match 2 এর দাম কত ??

অরিজিনাল ভেরিয়েন্টের দাম 2.99 লক্ষ টাকা (এক্স শোরুম) , আর রিকন ভেরিয়েন্টের দাম 3.99 লক্ষ টাকা (এক্স-শোরুম)। এই দামগুলি শুধুমাত্র প্রথম 1,000 গ্রাহকদের জন্য যারা এই বাইকটিকে কিনতে ইচ্ছুক । এটা অনুমান করা হচ্ছে যে পরবর্তীকালে এই দুটি ভেরিয়েন্টের দামই 80,000 থেকে টাকা ১ লাখ টাকা পর্যন্ত বাড়ানো হতে পারে ।

Ultraviolette F77 Match 2 এ সত্যি কি ব্রেক নেই ??

আল্ট্রাভায়োলেট এফ ৭৭ ম্যাচ ২ (Ultraviolette F77 Mach 2) তে সাধারণ বাইক এর মতোই ডুয়াল ডিস্ক ব্রেক অফার করেছে ইলেকট্রিক বাইক নির্মাণ কোম্পানি । কিন্তু একটি বিশেষ উপাই অবলম্বন করলে ব্যবহারকারীরা ব্রেক ব্যবহার না করেই বাইক থামাতে সক্ষম হবে ।

আসলে এটি একটি ইলেকট্রিক বাইক, আর আমরা জানি যে সব ইলেকট্রিক বাইকেই রিজেনেরেশন এর লেভেল থাকে । সাধারনত আমারা এতদিন বাজারে উপলব্ধ সমস্ত বাইকে ৩ লেভেল পর্যন্ত রিজেনেরেশন দেখে এসেছি । কিন্তু আল্ট্রাভায়োলেট এফ ৭৭ ম্যাচ ২ তে কোম্পানি অফার করেছে ৯ লেভেল পর্যন্ত রিজেনেরেশন ব্রেকিং । যাকে ব্যবহার করে রাইডার সহজেই ব্রেক ব্যবহার না করে বাইক কে থামিয়ে দিতে পারবে ।

Ultraviolette F77 Match 2 এর কি কি ফিচারস অফার করা হয়েছে ?? ও এর রেঞ্জ কত ??

ফিচারস এর কথা বললে, এই বাইকটির Recon মডেলে ৯ লেভেলের রিজেনেরেশন ব্রেকিং অফার করা হয়েছে, কিন্তু F77 Mach 2 এর স্ট্যান্ডার্ড মডেলে ৩ লেভেলের রিজেনেরেশন ব্রেকিং অফার করেছে কোম্পানি । এছাড়াও এতে অফার করা হয়েছে ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, এর সাথে সাথে ট্র্যাক, স্ট্রিট এবং রেইন, আইস এর মতো আলাদা আলাদা রাইডিং মোডস ও ।

Mach 2 অরিজিনাল (Original) এবং Mach 2 রিকন (Recon) মডেল দুটির পারফরম্যান্স এবং ব্যাটারি প্যাকের ও কিছুটা তফাৎ রয়েছে। অরিজিনাল মডেলটির আইডিসি (IDC) রেঞ্জ 211 কিমি এবং এটি একটি 7.1 kWh এর ব্যাটারি সহ উপলব্ধ আছে ও রিকন মডেলটি একটি বড় 10.3 kWh ব্যাটারি প্যাক সহ উপলব্ধ আছে যার সম্পূর্ণ চার্জে আইডিসি (IDC) রেঞ্জ 323 কিমি ৷

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment