বহুপ্রতীক্ষিত Tata Altroz Racer লঞ্চ হল আজই, চলুন দেখে নেওয়া যাক খুঁটি নাটি তথ্য এবং এর দাম

Arijit Chattopadhyay
2 Min Read

Tata মোটরস তার বহুপ্রতীক্ষিত Tata Altroz Racer এডিশন আজই লঞ্চ করলো ইন্ডিয়ান মার্কেট এ। Tata মোটরস Altroz racer প্রাথমিকভাবে কম্পিট করবে পারফরম্যান্স হ্যাচব্যাক সেগমেন্টের Hyundai i20 N লাইন এর সাথে । Volkswagen Polo এবং Maruti Suzuki Baleno RS-এর মতো মডেলগুলি বন্ধ করে দেওয়ায়, Altroz ​​রেসার সীমিত প্রত্যক্ষ প্রতিযোগিতার মুখোমুখি।

যাইহোক, এটি Maruti Suzuki Fronx এবং আসন্ন Toyota Urban Cruiser Taisor-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে, উভয়েই 1.0-লিটার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন রয়েছে। চলুন দেখে নেওয়া যাক Tata Altroz Racer ভারতীয় গ্রাহকদের কতটা আকর্ষণ করতে পারে ??

Tata Altroz Racer এর দাম

Tata Altroz Racer এই গাড়িটির দাম এখনও পর্যন্ত অফিসিয়ালি জানা যাইনি তবে এটা অনুমান করা হচ্ছে যে এই গাড়িটির দাম হতে চলেছে এক্স শোরুম ৯.৭ লক্ষ টাকা থেকে ১১ লক্ষ টাকা। আশা করা হচ্ছে এই গাড়িটি ২ টি ট্রান্সমিশন অপশন এ আস্তে পারে, একটি ম্যানুয়াল, এবং অন্যটি DCT (Dual Clutch Transmission)।

Tata Altroz Racer এর ফিচার ও স্পেসিফিকেশন

Altroz ​​রেসারে এটিকে স্ট্যান্ডার্ড মডেল থেকে আলাদা করার জন্য ভিজ্যুয়ালি এবং কর্মক্ষমতার দিক থেকে বেশ কিছু আলাদা বৈশিষ্ট্য রয়েছে। Altroz ​​রেসারে একটি 1.2-লিটার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত হবে, যা Tata Nexon-এ ব্যবহৃত একটির মতো, যা 118 bhp এবং 170 Nm টর্ক জেনারেট করে৷ ট্রান্সমিশন বিকল্পগুলির মধ্যে একটি 6-স্পিড ম্যানুয়াল এবং একটি ডুয়াল-ক্লাচ অটোমেটিক (DCT) অন্তর্ভুক্ত থাকবে জানা যাচ্ছে।

সাসপেনশন সিস্টেমটি সম্ভবত উন্নত হ্যান্ডলিংয়ের জন্য আপগ্রেড করা হবে এবং বর্ধিত শক্তি পরিচালনা করতে ব্রেকিং সিস্টেম উন্নত করা হবে। প্রতিবেদনে বলা হয়েছে, Altroz ​​রেসার তার স্পোর্টই চরিত্রের উপর জোর দিতে বিভিন্ন ধরনের ভিজ্যুয়াল আপগ্রেড করবে। প্রোডাকশন মডেলটি ধারণাটির সাথে ঘনিষ্ঠভাবে সাদৃশ্যপূর্ণ, একটি ব্ল্যাক-আউট বনেট এবং ছাদ সহ একটি ডুয়াল-টোন পেইন্ট স্কিম যুক্ত হবে বলে জানা যাচ্ছে।

এছাড়াও Altroz ​​Racer-এর কেবিন একটি কালো থিমের সাথে আপডেট করা হবে যা কমলা অ্যাকসেন্ট, কনট্রাস্ট স্টিচিং সহ কালো চামড়ার ফিনিশিং যা টুইন স্ট্রাইপ দ্বারা পরিপূরক। ড্যাশবোর্ড লেআউট একই থাকবে তবে প্রিমিয়াম ফিচার গুলি অন্তর্ভুক্ত করবে যেমন একটি সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ক্রুজ কন্ট্রোল, একটি 360-ডিগ্রি ক্যামেরা এবং একটি বৈদ্যুতিক সানরুফ ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Share This Article