Royal Enfield কে টেক্কা দিতে ফিরছে ঐতিহ্যবাহি বাইক Rajdoot !! ফাঁস হল এর বাইকটির আকর্ষণীয় লুক

Tech Zedia Desk
2 Min Read

Rajdoot 175cc Bike: ভারতে বেশ কিছু বছর ধরে ভিনটেজ ক্লাসিকাল বাইকের বাজারে এক নাগারে বিনা কম্পিটিশনে রাজত্ব করে চলেছে বিখ্যাত ক্লাসিক বাইক কোম্পানি রয়্যাল এনফিল্ড। ভিনটেজ ক্লাসিকাল বাইক কেনার কথা মাথাই আসলে প্রথমেই যার নাম আসে তা হল রয়্যাল এনফিল্ড। কিন্তু আজ থেকে ১০ থেকে ১৫ বছর আগে এই সিনারিও ছিল কিছুটা অন্যরকম। তখন বাজারে এক নাগারে শাসন করত রাজদূত। যাকে মানুষ চিনত এক নামে। কিন্তু নতুন নতুন বাইক কোম্পানি এবং নতুন নতুন সরকারি নিয়ম আসার কারনে আস্তে আস্তে কম্পিটিশন থেকে বেরিয়ে যাই রাজদূত। কিন্তু খুশির খবর এই যে ভারতের বাজারে ফের কামব্যাক করতে চলেছে রাজদূত। চলুন দেখা যাক আদেও কি রাজদূত মার্কেট এর কিং রয়্যাল এনফিল্ড কে টক্কর দিতে পারে কি না??

এই গুজব আসলেই কতটা সত্যি ??

বিগত বেশ কিছু বছর ধরেই ভারতীয় বাজারে ভিনটেজ বাইকের ডিম্যান্ড বেড়েই চলেছে, আর সেই সুযোগ কে কাজে লাগিয়েই বিভিন্ন বাইক ম্যানুফ্যাকচারিং কোম্পানি ভারতীয় বাজারে লঞ্চ করেছে তাদের ভিনটেজ বাইক। তাই অনেকে অনুমান করছে যে বিখ্যাত ভিনটেজ বাইক কোম্পানি রাজদূত ও এবার করতে পারে তাদের নতুন ভিনটেজ বাইক।

রাজদূত বাইকের প্রত্যাশিত স্পেসিফিকেশন

  • ভিনটেজ স্টাইলিং: রাজদূত এর এই বাইকটি আসতে পারে আগের সেই পুরনো ভিনটেজ লুকে। থাকতে পারে আগের মতই গোল হেডলাইট, ক্রোম ডিজাইন, ক্লাসিক ফুয়েল ট্যাঙ্ক, ইত্যাদি।
  • আধুনিক টেকনোলজি: এটা অনুমান করা যাচ্ছে যে অন্যান্য কম্পিটিটর দের সাথে কম্পিট করার জন্য এই বাইকটি তে দেওয়া হতে পারে আধুনিক টেকনোলজি যেমন, এ বি এস, ডিজিটাল ক্লাস্টার, ফুয়েল ইনজেকশন, ইত্যাদি।
  • ইঞ্জিন অপশন: অনুমান করা হচ্ছে যে নতুন রাজদূত 175cc, 250cc বা এমনকি একটি 350cc ইঞ্জিন সহ বিভিন্ন ইঞ্জিন বিকল্পের সাথে আসতে পারে।
  • টার্গেট অডিয়েন্স: বাইকটি সম্ভবত সকল প্রকার রাইডারদের কথা মাথাই রেখে বাজারে আনা হবে বলে অনুমান করা হচ্ছে, পুরনো রাজদূতের ব্যবহারকারী থেকে শুরু করে অল্প বয়স্ক রাইডার পর্যন্ত সবাইকে রাজদূত এই বাইকের আওতাই আনার চেষ্টা করতে পারে।
WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Share This Article