ChatGPT এর দিন শেষ, মাইক্রোসফট লঞ্চ করল Copilot + PC: থাকছে ইন্টিগ্রেটেড AI CPU সহ আরও অনেক AI ফিচার

Tech Zedia Desk
2 Min Read

চলতি বছরের মে মাসে মাইক্রোসফট লঞ্চ করলো মাইক্রোসফট এর নতুন Copilot + PC। Copilot আমরা টেকনোলজি প্রেমিকেরা হয়ত এই নামটা কোথাও না কোথাও শুনেছি, হ্যাঁ এটা সেই মাইক্রোসফট এর জেনারেটিভ এ আই, ChatGPT এর ই মতো। কিন্তু এটার একটা সমস্যা ছিল যে, এটাকে ব্যবহার করতে হলে আমাদের সিস্টেম এ ইন্টারনেট কানেকশন থাকা জরুরি ছিল। কারন Copilot AI টি চলত cloud এ।

সেই সমস্যারই সমাধান নিয়ে এল এবার মাইক্রোসফট তার Copilot + PC লঞ্চ এর মাধ্যমে। Copilot + PC এর মধ্যে রয়েছে রিকল ফিচার সহ একাধিক AI ফিচার, চলুন কি সেই সব আধুনিক ফিচার তা দেখে নেওয়া যাক।

কি এই Copilot + PC ?? এবং সাধারণ PC এর থেকে এটি কিভাবে আলাদা ??

গত কিছু বছর ধরেই টেকনোলজি মার্কেট এ AI এর রমরমা। প্রত্যেক বড় টেক কোম্পানি নিজেদের AI টেকনোলজি আবিষ্কার করতে ব্যস্ত। অন্যতম টেক কম্পানি মাইক্রোসফট ও এর পিছু ছিলো না। অনেকদিন ধরেই তারা তাদের উইন্ডোস ল্যাপটপ এ বিভিন্ন AI সফটওয়্যার প্রদান করার মাধ্যমে মানুষকে AI ব্যবহার করে নিজের কাজকে সহজ ও দ্রুত করা শিখিয়েছে। কিন্তু এখন শুধু আর AI Software না।

এবার আপনার মেশিন এর CPU এর মধ্যেই AI ইনটিগ্রেট করলো মাইক্রোসফট। যার নাম দেওয়া হয়েছে NPU (Neural Processing Unit), যা আরও দ্রুততার সাথে করবে আপনার কাজ এবং আপনার laptop বা PC তেই আপনি কোনও রকম ইন্টারনেট ছাড়াই ব্যবহার করতে পারবেন এর অত্যাধুনিক AI feature গুলি, যা এখনের ল্যাপটপ বা PC তে করা যাই না। এছাড়াও মাইক্রোসফট এর CEO এই Copilot + PC কে এর efficiency এবং security এর জন্য সরাসরি MacBook এর সাথে তুলনা করেছেন।

Copilot + PC তে কি কি AI ফিচার রয়েছে ??

Microsoft এই Copilot + PC তে একাধিক স্মার্ট inbuilt AI ফিচার দেওয়া হয়েছে সেগুলির মধ্যে কিছু ফিচার নিচে মেনশন করা হল:

  • রিকল ফিচার
  • ইনবিল্ট এ আই ফিচার ইন পেইন্ট
  • ইনবিল্ট লাইভ ট্রান্সলেশন
  • Copilot এর নতুন ভার্সন এবং আরও.
WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Share This Article