রয়েল এনফিল্ড এখন অতীত, বাজারে আসছে কাওয়াসাকি ২৩০ রেট্রো বাইক, দেখে নিন কি কি রয়েছে বাইকটিতে

Purba Sen
2 Min Read

বেশ কয়েক মাস ধরেই কাওয়াসাকি অনেক আগেই জানিয়েছিল তাদের আপকামিং রেট্রো বাইকের ব্যাপারে। অনেকবার সেটির ঝলকও দেখানো হয়েছিল তাদের বিভিন্ন প্রদর্শনী অনুষ্ঠানে। সেই রেট্রো বাইকটির নাম হল Kawasaki W230 Retro Motorcycle। যদিও দেশে কবে এটি লঞ্চ হবে সেটি তারা জানায়নি।

এটির বিশেষ স্পেসিফিকেশন ও ফিচার্স সম্পর্কে কিছু তথ্য আমরা জানতে পেরেছি। যদি আপনি বাইক কেনার পরিকল্পনা করছেন বা এই বিষয়ে জানতে আগ্রহী তবে এই প্রতিবেদনটি আপনার জন্য। চলুন জেনে এই রেট্রো বাইকটির সম্পর্কে কিছু বিশেষ তথ্য।

কী কী ফিচার থাকছে Kawasaki W230 Retro Motorcycle এ ?

এটি মূলত কাওয়াসাকি ডাব্লিউ সিরিজের উপর ভিত্তি করেই তৈরি হয়েছে। এতে থাকছে ওল্ড স্কুল স্টাইলিং। এছাড়াও থাকবে গোলাকৃতির হেডলাইট, কাঠবাদাম আকৃতির মতো ফুয়েল ট্যাঙ্ক এবং রিবড কভারের সাথে সিঙ্গেল পিস সিট। ন্যূনতম বডি ওয়ার্ক যুক্ত এই বাইকের সাথে অনেকটাই মিল থাকবে ডাব্লিউ ৮০০-এর। সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড ইঞ্জিন,৫ গতির গিয়ারও থাকছে।

এর পাশাপাশি এই রেট্রো বাইকটিতে ফিচার্স হিসেবে থাকবে ডুয়েল অ্যানালগ পড, এবিএস এবং একটি সাইড স্ট্যান্ড সেন্সর। অবশ্য এই বাইকটির ইঞ্জিন, আউটপুট এবং অন্যান্য অনেক তথ্যই এখনো অজানা রয়েছে। আরও থাকছে টেলিস্কোপিক ফ্রন্ট, ডুয়েল রিয়ার স্প্রিং এবং ডিস্ক ব্রেকের মতো আরো অনেক নতুন ফিচার।

অন্যদিকে এই বাইকটিতে থাকছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, ডুয়েল রিয়ার স্প্রিং, সিঙ্গেল ফ্রন্ট, ডিস্ক ব্রেক এবং টিউব টায়ারের সাথে বিশেষ স্পোক হুইল। তবে এই রেট্রো বাইকটির লঞ্চের তারিখ এখনো অফিসিয়ালিভাবে ঘোষণা করা হয়নি। তথ্য মতে এই বাইকটি প্রথমে লঞ্চ করা হবে আন্তর্জাতিক বাজারে। তারপর সেটিকে ভারতে লঞ্চ করা হবে বলে জানিয়েছে কাওয়াসাকি। এখন আসি এটির দামের ব্যাপারে।

এটির বাজার মূল্য সম্পর্কে এখনো জানা যায়নি তবে অনুমান করা হচ্ছে ডাব্লিউর বাকি সিরিজের বাইকগুলোদামের মতোই হতে পারে এটির দাম। তবে এটি যেদিন লঞ্চ হবে সেদিনই সমস্ত তথ্য ভালো মতো জানা যাবে। যদি আপনি ভাবছেন এনফিল্ডের মতো বাইক কেনার তবে কিছুদিন আপনাকে অপেক্ষা করতেই হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Share This Article