মোটরওলা, স্যামসাঙ এর পর শাওমি আনতে চলেছে Xiaomi Mix Fold 4 ও Xiaomi Mix Flip নামে দুটি ফোল্ডেবল স্মার্টফোন

Arijit Chattopadhyay

শুধুমাত্র স্যামসাঙ বা মোটরওলা নয় চলতি বছরে নতুন ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে শাওমি ও। জানা গেছে যে, চাইনিজ স্মার্টফোন মান্যুফ্যাকচারার Xiaomi চলতি বছরের জুলাই মাসের প্রথম দিকে লঞ্চ করতে পারে একটি নতুন ফোল্ডেবল স্মার্টফোন শাওমি মিক্স ফোল্ড 4 (Xiaomi Mix Fold 4) সাথে সাথে একটি নতুন ফ্লিপ স্মার্টফোন শাওমি মিক্স ফ্লিপ (Xiaomi Mix Flip) ।

কয়েক সপ্তাহ ধরেই এর ডিজাইন ও ফিচারস এর খবর ফাঁস হওয়ার পর এবার জানা যাচ্ছে যে, শাওমি এর এই নতুন ফোনগুলি শীঘ্রই বাজারে উপলব্ধ হবে ।

Xiaomi Mix Fold 4 ও Xiaomi Mix Flip এর দাম

শাওমি অফিসিয়াল ভাবে এই দুটি ফোল্ডেবল স্মার্টফোন এর দাম সম্পর্কে কোনও মন্তব্য করেনি, তবে এটা আশা করা হচ্ছে যে শাওমি মিক্স ফোল্ড 4 (Xiaomi Mix Fold 4) ও শাওমি মিক্স ফ্লিপ (Xiaomi Mix Flip) এর দামও মার্কেটে উপলব্ধ বাকি ফোল্ডেবল স্মার্টফোন এর সমানই হবে । শাওমি মিক্স ফোল্ড 4 এর দাম ভারতে হতে পারে ১২০০০০ টাকা এবং শাওমি মিক্স ফ্লিপ এর দাম হতে পারে ৯০০০০ টাকা ।

Xiaomi Mix Fold 4 ফোল্ডেবল স্মার্টফোন এর ফিচারস

শাওমি তার আপকামিং মিক্স ফোল্ড 4 ফোল্ডেবল স্মার্টফোনটিকে স্যামসাঙ গ্যালাক্সি জি ফোল্ড ৬ (Samsung Galaxy Z Fold 6) এর প্রতিযোগী হিসাবে লঞ্চ করার পরিকল্পনা করছে। শাওমি এই স্মার্টফোনটিতে অফার করতে পারে Snapdragon 8 Gen 3 প্রসেসর ।

এছাড়াও এতে আরও থাকতে পারে একটি 50 মেগাপিক্সেল এর রিয়ার মেইন ক্যামেরা সেন্সর । হ্যান্ডসেটটি জল প্রতিরোধের (water resistence) জন্য IPX8 সার্টিফিকেশন সহ আসবে বলে মনে করা হচ্ছে। ফোনটিতে দেওয়া হতে পারে ওয়্যার ও ওয়্যারলেস চার্জিং এর সাথে সাথে একটি 5000mAh লম্বা ব্যাটারি প্যাক ।

Xiaomi Mix Flip ফ্লিপফোন এর ফিচারস

শাওমি মিক্স ফ্লিপ এও মিক্স ফোল্ড 4-এর মতো একই রকম প্রসেসর অফার করার সম্ভাবনা রয়েছে ৷ মিক্স ফ্লিপ এ 1.5K রেজোলিউশন ডিসপ্লে সহ থাকবে 67W ওয়্যার ফাস্ট চার্জিং অপশন এবং একটি 4900mAh লম্বা ব্যাটারি ৷ ছবি ও ভিডিও এর জন্য এই ফ্লিপ ফোনটিতে অফার করা হতে পারে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা যার মধ্যে রয়েছে একটি 50 মেগাপিক্সেল মেইন ক্যামেরা এবং সাথে আরও একটি 2x অপটিক্যাল জুম সহ একটি 60-মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা । হ্যান্ডসেটের সামনে সম্ভবত একটি 32-মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে ।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment