Windows থেকে Android মোবাইলে ফাইল ট্রান্সফার করতে চাইছেন ? রইল ফাইল ট্রান্সফার করার সম্পূর্ণ পদ্ধতি

Purba Sen

Transfer File from Windows PC to Android: আমরা সকলকেই কখনো কখনো কম্পিউটার বা ল্যাপটপ থেকে ফোনে ডাটা ট্রান্সফার করতে হয়। সেটি গান হোক বা সিনেমা সেগুলোকে ফোনে ট্রান্সফার করতে আমরা ব্যবহার করি ডেটা কেবেল। এতে যদিও অনেক সময় লাগে ও ঝামেলাও হয় মাঝে মাঝে।

এছাড়া ডাটা কেবল এর মাধ্যমে ডাটা ট্রান্সফার করার ক্ষেত্রে অনেকটা স্লো ট্রান্সফারের সম্মুখীন হতে হয় আমাদের। যে জন্য বড় বড় মুভিজ বা সফটওয়্যারের মত ফাইল মোবাইল থেকে ল্যাপটপ অথবা ল্যাপটপ থেকে মোবাইলে ট্রান্সফার করার ক্ষেত্রে আমাদের অনেকটা সময় লেগে যায়।

তবে এখন আর চিন্তা করতে হবে না কারণ এই আর্টিকেলটিতে আজকে আমরা আপনাকে জানাবো কিভাবে আপনি ডেটা কেবল ছাড়াও মোবাইল থেকে ল্যাপটপে ডেটা ট্রান্সফার করতে পারবেন।

এর জন্য বেশ কিছু পদ্ধতি আমরা নিচে দিয়েছি তবে পদ্ধতিটি খুবই সহজ আপনারা সম্পূর্ণ পদ্ধতিটি ভালো করে অনুসরণ করলে খুবই সহজে আপনারাও কোনরকম ডেটা কেবিল ছাড়াই আপনার মোবাইল থেকে উইন্ডোজ ল্যাপটপে ডাটা ট্রান্সফার মুভি ট্রান্সফার এবং সফটওয়্যার ট্রান্সফার করতে পারবেন। তাহলে এবার দেখে নিন কিভাবে আপনি মোবাইল থেকে ডেক্সটপে ওয়ারলেস মাধ্যমে ডেটা ট্রান্সফার করবেন।

উইন্ডোজ থেকে অ্যান্ড্রয়েডে ডেটা ট্রান্সফার করতে হলে সবার প্রথমে ফোনে ডাউনলোড করে নিতে হবে এয়ার ড্রয়েড (Air Droid) অ্যাপ নামের একটি অ্যাপ। এটি প্লে স্টোর থেকে খুব সহজেই ডাউনলোড করা যায়। শুধু ফোনেই নয় ল্যাপটপ অথবা ডেস্কটপেও ডাউনলোড করে নিতে হবে এই অ্যাপটি।

এবার উইন্ডোজ এর জন্য AirDroid Personal সফটওয়্যারটিকেও ডাউনলোড করে নিতে হবে।

চলুন এবার জেনে নিই কিভাবে এই অ্যাপের মাধ্যমে ফাইল ট্রান্সফার করবেন? Let’s see how you can Transfer File from Windows PC to Android ?

১) প্রথমে ফোন ও কম্পিউটারকে একই ওয়াইফাই এর সাথে কানেক্ট করতে হবে।
২) ফোনে অ্যাপটি খুলে সাইন ইন করতে হবে।
৩) এরপর কনফিগার ওয়াইফাই নেটওয়ার্ক (Configure Wi-Fi) এ সিলেক্ট করে নিজের ওয়াইফাই সিলেক্ট করতে হবে।
৪) স্ক্রিনে একটি ইউআরএল দেখাবে। সেটিকে ল্যাপটপের ব্রাউজারে টাইপ করে ওপেন করে নিতে হবে।
৫) এরপর সেখানে দেখা যাবে ফোনে ফাইল শেয়ার করার অপশন। সেখানে ক্লিক করে করে ফেলুন ফাইল ট্রান্সফার।
ব্লুটুথের সাহায্যে ট্রান্সফার
১) এরজন্য প্রথমে ল্যাপটপের সাথে ফোন কানেক্ট করতে হবে।
২) কানেক্ট হয়ে গেলে ধীরে ধীরে একটি একটি করে ফাইল নির্বাচন করে ট্রান্সফার করুন।
৩) এরপর ফাইল সেন্ট এর অপশন আসবে ল্যাপটপে সেটকে ওকে করতে হবে ও মোবাইল রিসিভের অপশনে ওকে করতে হবে। ব্লুটুথের মাধ্যমে শেয়ার করা খুবই সহজ।

এছাড়াও আপনি ক্লাউড স্টোরেজ, শেয়ারইট অ্যাপ, ফোন ও ল্যাপটপের কুইক শেয়ার অপশন, ইউএসবি ওটিজি, ইত্যাদি দিয়েও করতে পারবেন ফাইল ট্রান্সফার

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment