মেইনটেনেন্স খরচের ভয়ে সুপারবাইক কিনতে ভয় পাচ্ছেন ? আর ভয় না, Kawasaki লঞ্চ করছে নতুন ইলেকট্রিক সুপারবাইক

Arijit Chattopadhyay
Kawasaki Z e 1 | Image Credit: Cycle World

Kawasaki ভারতীয় মার্কেট এ নতুন বাইক লঞ্চ করার পিছনে একটু বেশি আগ্রহী বলে মনে হচ্ছে , Z650 RS এবং Z900 এর আপডেট এবং সম্পূর্ণ-নতুন Ninja 500 লঞ্চ করার পর, এবার এই জাপানী মোটরসাইকেল নির্মাতা ভারতে Kawasaki Z e-1 মোটরসাইকেল লঞ্চ করতে পারে বলে অনুমান করা হচ্ছে , কারণ কোম্পানি কিছুদিন আগেই ভারতে এর ডিজাইন পেটেন্ট করছে বলে খবর পাওয়া যাচ্ছে।

চলুন দেখে নেওয়া যাক Kawasaki তার এই নতুন ইলেকট্রিক বাইকটির দাম কত হতে চলেছে এবং এই বাইকটিতে কি কি ফিচার ও স্পেসিফিকেশন অফার করতে চলেছে ??

Kawasaki Z e 1 ইলেকট্রিক বাইকটির দাম কত

Kawasaki তার এই নতুন ইলেকট্রিক বাইকটিকে গত বছরই US এ তে লঞ্চ করেছে। কিন্তু ভারতে এটি কখন লঞ্চ করা হতে পারে তা নিয়ে এখনও কিছু বলা যাচ্ছে না, অনুমান করা হচ্ছে যে এই ইলেকট্রিক সুপার বাইকটিকর দাম ভারতে হতে চলেছে ৭ লক্ষ থেকে ১০ লক্ষ টাকার মধ্যে ।

Kawasaki Z e 1 এর ফিচার এবং স্পেসিফিকেশন

Kawasaki এই মোটরবাইকটিতে একটি এয়ার-কুলড, সিঙ্ক্রোনাস মোটর অফার করতে পারে বলে অনুমান করা হচ্ছে। বাইকটির ওজন 135 কেজি। সিট হাইট 785 মিমি যা সর্ট ও টল রাইডের উভয়ের ক্ষেত্রেই উপযুক্ত।। সামনের সাসপেনশনে 41 মিমি নন-অ্যাডজাস্টেবল টেলিস্কোপিক ফর্ক অফার করা হতে পারে এবং পিছনের সাসপেনশন কাস্টমাইজযোগ্য রাইডিং অভিজ্ঞতার জন্য অ্যাডজাস্টেবল প্রিলোড সহ একটি মনোশক ব্যবহার করা হতে পারে ।

ব্রেকিং এর জন্য ফ্রন্ট এ ডুয়াল-পিস্টন ক্যালিপার এবং ABS সহ 290 মিমি ডিস্ক এবং পিছনে ডুয়াল-পিস্টন ক্যালিপার এবং ABS সহ একটি 260 মিমি ডিস্ক অফার করা হতে পারে ৷ বাইকটির সামনে 100/80 x 17 এবং পিছনের 130/70 x 17 টায়ার থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে । বাইকটি সর্বোচ্চ 12 bhp পাওয়ার এবং 40.4 Nm এর সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে যা 98 km/h সর্বোচ্চ গতি প্রদান করতে পারে ।

আসলে পাওয়ার ফিগার এর দিকে নজর দিলে বঝা যাই যে এই বাইকটি আসলে কোনও ভাবেই কোনও সুপার বাইক এর সাথে কম্পিত করবে না কিন্তু এটি যেহেতু Kawasaki এর মতো একটি সুপার বাইক নির্মাতা দারা নির্মিত বাইক এবং বাইকটির প্রত্যাশিত দামের দিকে নজর দিলে এটিকে সুপার বাইক ও বলা যাই ।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment