Samsung মোবাইলে Snapdragon প্রসেসর ব্যবহারের দিন শেষ, এবার Samsung নতুন মডেলে দেখা মিলতে পারে Exynos প্রসেসর

Arijit Chattopadhyay

Samsung এর ফ্ল্যাগশিপ স্মার্টফোন Samsung Galaxy S24 এ স্যামসাঙ ইন-হাউস Exynos এবং Qualcomm Snapdragon এর প্রসেসরগুলির সাথে উপলব্ধ করেছে । কিন্তু এটা জানা যাচ্ছে যে , স্যামসাঙ এর পরিবরতি ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি S25 সিরিজ আসতে পারে শুধুমাত্র এক্সিনোস সিলিকন চিপসেট এর সাথে । স্যামসাঙ তার একটি নতুন প্রতিবেদনে বলেছে যে Samsung Exynos দ্বারা পরিচালিত Galaxy S25 কে বাস্তবায়ন এর জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ।

সত্যি কি আমারা স্যামসাঙ এর ফোনে আর Snapdragon এর প্রসেসর দেখতে পাবো না ??

সম্প্রতি কিছু বছর থেকেই স্যামসাঙ তার ইন হাউস চিপসেট কে ইম্পুভ করাই এবং এর উৎপাদন বারানর জন্য একটু বেশিই জোর দিয়েছে । Samsung চাইছে এই চিপসেট এর উৎপাদন হারকে বাড়াতে চাইছে 60% বা তার ও বেশি । তাই এটা মনে করা হচ্ছে যে Galaxy S25 সহ স্যামসাঙ এর পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোন গুলিতে Exynos এর প্রসেসর ব্যবহার করা হতে পারে ।

স্যামসাঙ এর পরবর্তী কোন মডেল গুলি এই Exynos প্রসেসর এর সাথে আসবে ??

চলতি বছরে, স্যামসাঙ Galaxy S24 এবং Galaxy S24+ মডেলগুলি একটি Exynos 2400 চিপসেট এর সাথে উপলব্ধ করা হয়েছে । যেখানে ভারতীয় বাজারে স্যামসাঙ Galaxy S24 Ultra কে স্যামসাঙ উপলব্ধ করেছে একটি Snapdragon 8 Gen 3 চিপসেট এর সাথে । কিন্তু বিদেশের বাজারে S24 Ultra তেও ব্যবহার করা হয়েছে Exynos এর একটি চিপসেট ।

কিন্তু এবারে অনুমান করা হচ্ছে যে ভারতেও স্যামসাঙ তার স্ট্যান্ডার্ড সহ আলট্রা মডেল এও ব্যবহার করতে পারে Exynos এর প্রসেসর । অর্থাৎ Galaxy S25 এবং Galaxy S25 Ultra সবেতেই থাকবে Exynos এর প্রসেসর।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment