আগামী কয়েক সপ্তাহের মধ্যেই লঞ্চ হবে মিড রেঞ্জের Samsung Galaxy A16 5G ফোন

Subheccha Das
Samsung Galaxy A16 5G

Samsung Galaxy A16 5G: প্রত্যেক টেক ব্র্যান্ডই একটি হ্যান্ডসেট বাজারে ঘোষণা করার প্রায় এক বছরের মধ্যেই তার উত্তরসূরির ঘোষণা করে দেয়। মূলত প্রতিযোগিতামূলক পরিবেশে টিকে থাকতে এবং বিদ্যমান জনপ্রিয় ডিভাইসের উন্নত ভার্সন অফারের জন্য এমনটা করা হয়। দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট Samsung এই মার্কেটিং কৌশল বিশেষভাবে মেনে চলে।

তাই সংস্থাটি এখন ২০২৩ সালের ২৮শে ফেব্রুয়ারি আত্মপ্রকাশ করা Galaxy A15 5G মডেলের উত্তরসূরি নিয়ে আসার প্রস্তুতি নিচ্ছে। যা সম্ভবত Samsung Galaxy A16 5G মনিকারের সাথে লঞ্চ হবে। সবথেকে মজার বিষয় আপগ্রেডেড ভার্সন হওয়া হওয়া সত্ত্বেও Samsung Galaxy A16 5G -এর দাম পূর্বসূরির প্রায় অনুরূপ দামের সাথে বাজারে প্রবেশ করবে।

শীঘ্রই লঞ্চ হতে চলেছে Samsung Galaxy A16 5G, ফাঁস হল দামের তথ্য

সাম্প্রতিক লিক হওয়া একটি রিপোর্ট অনুসারে, Samsung Galaxy A16 স্মার্টফোনের মডেল নম্বর SM-A166B। এটি ৫জি নেটওয়ার্ক সাপোর্ট করবে। আর লঞ্চের পর এর দাম ২০০ ইউরো রাখা হবে পারে। অর্থাৎ সম্ভাবনা আছে ভারতে এই হ্যান্ডসেট ১৭,৯৯৯ টাকার কাছাকাছি বিক্রয় মূল্যের সাথে লঞ্চ হবে। সোজা কথায় বললে, Samsung ব্র্যান্ডের এই ফোন লো-মিড রেঞ্জের হবে।

তুলনার জন্য জানিয়ে রাখি বিদ্যমান Samsung Galaxy A15 5G মডেলটি এদেশে ১৭,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যের সাথে এসেছিল। এই দাম ছিল এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের। আবার ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ১৯,৪৯৯ টাকা।

যাইহোক যেহেতু আপকামিং Samsung Galaxy A16 5G ফোন Samsung Galaxy A15 5G -এর উত্তরসূরি হিসাবে মুক্তি পাবে, সেহেতু ডিভাইস দুটির কয়েকটি ফিচার একরকম হতেই পারে। তাই নীচে Samsung Galaxy A15 5G -এর ফিচারের খুঁটিনাটি দেওয়া হল –

Samsung Galaxy A15 5G স্পেসিফিকেশন

Samsung Galaxy A15 5G ফোনে আছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০x২৩৪০ পিক্সেল) ইনফিনিটি-ইউ স্টাইলের নচ ডিসপ্লে প্যানেল, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৮০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এতে ২.২ গিগাহার্টস ক্লক রেটের মিডিয়াটেক ডায়মেনসিটি ৬১০০+ চিপ দেওয়া হয়েছে। আবার ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। এই ফোন অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ানইউআই কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরার কথা বললে, Samsung Galaxy A15 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যথা – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এর সঙ্গে ইউজাররা পেয়ে যাবেন ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। Galaxy A-সিরিজের এই মোবাইলে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। নিরাপত্তার জন্য সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। এই ফোনে – ডুয়েল সিম স্লট, ৫জি, ব্লুটুথ, ওয়াইফাই ও ইউএসবি টাইপ সি পোর্ট -এর সুবিধা পাওয়া যাবে।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment