বৈদ্যুতিক গাড়ির চার্জিং টেনশন কমাতে জিও নিয়ে এলো ইভি চার্জিং সলিউশন, জেনে নিন কি কি ফিচার থাকছে

Purba Sen
Jio EV ARIES

জিও বর্তমানে ভারতের বৃহত্তম টেলিকম সংস্থা হয়ে উঠেছে। ভারতীয় বাজারে জনপ্রিয়তা দিনে দিনে বেড়েই চলেছে ইলেক্ট্রিক গাড়ির। এই সুযোগেরই সদ্ব্যবহার করেছে জিও। বাজারে এনেছে নতুন ইভি চার্জিং সলিউশন। ইতিমধ্যেই আমাজনে (Amazon) জিও তাদের নতুন জিওইভি এরিস (Jio EV ARIES) লিস্টেড করেছে। সেখানেই উপলব্ধ রয়েছে এই চার্জারের সমস্ত বিষয়ে বিস্তারিত। চার্জারটিতে রয়েছে ইউনিভার্সাল টাইপ-২ চার্জিং কানেক্টর। এর মাধ্যমে সব ধরনের ইলেক্ট্রিক ও প্লাগ ইন গাড়িগুলোকে চার্জ করা যাবে।

ইলেকট্রিক গাড়ির জন্য জিওর নতুন ভাবনা

এছাড়াও জিওর এই চার্জারে রয়েছে সিই (CE) ও এআরএআই (ARAI) এর শংসাপত্র। এই চার্জারটির চার্জিং ক্যাপাসিটি হল ৭.৪ কিলোওয়াট। জিও কতৃপক্ষ থেকে জানানো হয়েছে ৩.৩ কিলোওয়াটের চার্জার থেকে এটি তাড়াতাড়ি চার্জ করতে পারবে। এই চার্জারটি আইপি ৫৫ এবং আইকে ১০ রেটিং লাভ করেছে। মানে এটি ধুলো, ময়লা লাগবে না। যেকোনো আবহাওয়াতে এটি স্থায়ী থাকবে।

গ্রাহকদের নিরাপত্তার জন্য কি কি সুরক্ষার ফিচার রয়েছে এই Jio EV ARIES এ

এই চার্জারটি ইলেকট্রিক ভেহিকেলগুলোকে সুরক্ষা দেওয়ার জন্য ৩৬০ ডিগ্রি প্রোটেকশন অফার করবে। এছাড়াও এতে রয়েছে ইন্টার্নাল আরসিডি (Internal RCD), ওভার কারেন্ট (Over Current) , ওভার ভোল্টেজ (Over Voltage), আন্ডার ভোল্টেজ (Under Voltage), রেসিডুয়াল কারেন্ট (Residual Current), শর্ট সার্কিট (Short Circuit), ওভার টেম্পারেচার (Over Temperature) , গ্রাউন্ড ফল্ট (Ground Folt) এবং ইন্টিগ্রেটেড সার্জ প্রোটেকশন (Integrated Surge protection)।

এই চার্জারটির ওজন ৩.৭৫ কেজির মতো। চার্জ করার জন্য যেকোনো ওয়াল, পিলার অথবা পোল ইত্যাদি জায়গায় লাগানো যাবে। এছাড়াও এই প্লাগ অ্যান্ড প্লে ( plug and play) ডিভাইসটিতে থাকছে আরফিইড (RFID) টেকনোলজি ও স্টার্ট চার্জিং (Start charging)। জিওর এই চার্জিং ডিভাইসটি ইলেক্ট্রিক গাড়ি ব্যবহারকারীদের টেনশন অনেকটাই লাঘব করে দেবে। তাই দেরি করে এখনি অর্ডার করে দিন জিওইভি এরিস চার্জারটি।

নতুন Jio EV ARIES ইভি চার্জিং সলিউশনে কি কি স্মার্ট কানেক্টিভিটির অপশন থাকছে ?

জিও ট্রু পাওয়ার অ্যাপ (Jio TruePower App) এ ঐচ্ছিক স্মার্ট বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে 4G, ওয়াইফাই (Wi-Fi ) এবং ল্যান (LAN )সংযোগের বিকল্পগুলি। পণ্যটি অ্যামাজনে কিছু ইতিবাচক গ্রাহক পর্যালোচনাও অর্জন করেছে, প্রথম পর্যালোচনাটি এপ্রিল ২০২৪ পোস্ট করা হয়েছিল।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment