300 W ফাস্ট চার্জিং এবার Realme এর ফোনে, জানা গেল যে Realme প্রথম আনতে চলেছে এই ফাস্ট চার্জিং টেকনোলজি

Arijit Chattopadhyay
Photo Credit: Realme

Realme Working on 300W Fast Charging Technology: Realme GT Neo 5 গত বছরের ফেব্রুয়ারিতে 240W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ লঞ্চ করা হয়েছিল। এই দ্রুত-চার্জিং প্রযুক্তিটি 10 ​​মিনিটেরও কম সময়ে ব্যাটারির চার্জ ০ % থেকে 100 % পূরণ করে বলে দাবি করা হয়। এখন, চাইনিজ টেক ব্র্যান্ড নতুন চার্জিং প্রযুক্তির সাথে পূর্ববর্তী বলে মনে হচ্ছে। Realme এর একজন সিনিয়র এক্সিকিউটিভ নিশ্চিত করেছেন যে এটি আসন্ন স্মার্টফোন মডেলের জন্য 300W চার্জিং নিয়ে কাজ করছে।

কোম্পানির প্রধান প্রতিদ্বন্দ্বী Xiaomi ইতিমধ্যেই গত বছর তার 300W দ্রুত চার্জিং প্রযুক্তি প্রদর্শন করেছে। মুলত তাকে টেক্কা দিতেই Realme আনতে চলেছে তার এই ফাস্ট চার্জিং টেকনোলজি। চলুন দেখে নেওয়া যাক এই খবর কতটা সত্যি এবং কোন ফোনের সাথে আস্তে পারে এই 300 W ফাস্ট চার্জিং।

Realme Working on 300W Fast Charging Technology এই খবরটা আসলেই কতটা সত্যি ??

হ্যাঁ, এটা নিশ্চিত করা যায় যে Realme তার দ্রুত চার্জিং প্রযুক্তিতেও কাজ করছে। Xiaomi ইতিমধ্যেই তার 300W কুইক চার্জ টেক ডেমো করেছে, যা একটি ফোনকে পাঁচ মিনিটে সম্পূর্ণ চার্জ করতে পারে। ডেমো ডিভাইসটি ছিল একটি Redmi স্মার্টফোন যা 4100 mAh ব্যাটারি সহ এসেছিল। কিন্তু এই ডেমোটি গত বছরের ছিল, এবং আমরা এখনও এই দ্রুত চার্জিং প্রযুক্তির সাথে একটি বাণিজ্যিক ফোন বাজারে প্রবেশ করতে দেখিনি।

Realme ইতিমধ্যেই Realme GT Neo 5-এ 240W চার্জিং অফার করে, যা দাবি করা হয় যে 4,600mAh ব্যাটারি 80 সেকেন্ডে শূন্য থেকে 20 শতাংশ, চার মিনিটে শূন্য থেকে 50 শতাংশ এবং 10 মিনিটেরও কম সময়ে শূন্য থেকে 100 শতাংশ চার্জ হবে ৷ কিন্তু Realme এতেও সন্তুস্থ নয়।

কারন কিছুদিন আগেই বিখ্যাত ইউটিউব চ্যানেল The Tech Chap সাথে একটি সাক্ষাত্কারে, Realme ইউরোপের সিইও এবং গ্লোবাল মার্কেটিং ডিরেক্টর ফ্রান্সিস ওয়াং নিশ্চিত করেছেন যে Realme 300W চার্জিং পরীক্ষা করছে। সর্বশেষ পদক্ষেপটি ব্র্যান্ডটিকে Xiaomi-এর সাথে প্রতিযোগিতা করতে সাহায্য করবে, যা একই রকম দ্রুত চার্জিং প্রযুক্তিতেও কাজ করছে। কিন্তু সেই ইন্টারভিউ এ কেউই এটা মেনশন করেননি যে Realme এর কোন স্মার্টফোনের সাথে এই চার্জিং আসতে পারে।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment