15 বছর পর Nokia Lumia স্মার্টফোন হতে চলেছে লঞ্চ, তবে এবার থাকছে লেটেস্ট Android 14 অপারেটিং সিস্টেম

Arijit Chattopadhyay

খবর পাওয়া যাচ্ছে যে HMD সাম্প্রতিক বছরগুলিতে নতুন Nokia 3210 ফোন সহ কিছু জনপ্রিয় Nokia Lumia সিরিজ এর স্মার্টফোন পুনরায় লঞ্চ করতে চলেছে গ্লোবাল মার্কেটে। এটা অনুমান করা হচ্ছে যে, কোম্পানিটি আইকনিক লুমিয়া ডিজাইনকে একটি নতুন অবতারে লেটেস্ট ফিচার সহ পুনঃরায় বাজারে ফিরিয়ে আনবে। সম্প্রতি একটি লিকস থেকে জানা যায় যে, HMD এই সাম্প্রতিক সময়ে একটি লুমিয়া স্মার্টফোন অ্যান্ড্রয়েড এর অপারেটিং সিস্টেম সহ লঞ্চ করবে।

কিছু বছর আগে পর্যন্ত নকিয়ার জনপ্রিয় লুমিয়া ডিজাইনটি নকিয়ার উইন্ডোজ ফোন ইকোসিস্টেমের অংশ ছিল যার মধ্যে পড়ত নোকিয়া লুমিয়া 1020 এবং লুমিয়া 920 এর মতো ডিভাইসগুলি । এবার বাজার কাঁপাতে আবার ফিরতে চলেছে সেই Nokia Lumia সিরিজ তাও আবার লেটেস্ট Android OS এর সাথে । চলুন দেখে নেওয়া যাক এই লুমিয়া সিরিজ এর খুঁটিনাটি সমস্ত তথ্য ।

Nokia Lumia স্মার্টফোন সিরিজ কবে রিলঞ্চ হতে পারে ??

এটা জানা যাচ্ছে যে নকিয়া তার Lumia স্মার্টফোন সিরিজকে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ সহ চলতি বছরের শেষের দিকে অথবা পরের বছর অর্থাৎ ২০২৫ সালের প্রথম দিকে পুনরায় লঞ্চ করতে পারে ।

Nokia Lumia স্মার্টফোন সিরিজের দাম কত হতে পারে ??

এটা অনুমান করা হচ্ছে যে, নকিয়া তার লুমিয়া সিরিজ কে আধুনিক সমস্ত ফিচার এর সাথে অ্যান্ড্রয়েড ১৪ এর সাথে রিলঞ্চ করতে পারে । প্রত্যাশিত ফিচারস এর সাপেক্ষে এটা আশা করা হচ্ছে যে Nokia Lumia সিরিজ এর দাম হতে চলেছে ভারতীয় ২০০০০ টাকা থেকে ২৫০০০ টাকা ।

Nokia Lumia সিরিজ এ কি কি ফিচারস থাকতে পারে ??

লুমিয়া সিরিজ এর আসন্ন স্মার্টফোনটি স্ন্যাপড্রাগন 7s Gen 2 এর পাওয়ারফুল চিপসেট সহ একটি মিড-রেঞ্জ ডিভাইস হবে বলে অনুমান করা হচ্ছে। এটিতে 120Hz রিফ্রেশ রেট স্ক্রীন সহ একটি AMOLED প্যানেল থাকতে পারে এবং বক্সের বাইরে লেটেস্ট Android 14 এর সাথে আসতে পারে।

শুধু তাই নয়, এটাও বলা হচ্ছে যে এই ফোনটি একটি 2MP ক্যামেরা সহ একটি 108MP এর একটি মেইন ক্যামেরা থাকবে। এছাড়াও দীর্ঘ পাওয়ার ব্যাকআপ এর জন্য এই স্মার্টফোনটিতে একটি 4900 mAh ব্যাটারি থাকতে পারে, যা কমপক্ষে 33W চার্জিং অফার করবে।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment