শীঘ্রই ভারতে আত্মপ্রকাশ করতে চলেছে Moto G85 5G, সামনে এলো লঞ্চের তারিখ ও ফিচারস

Subheccha Das

গত জুন মাসের ২৬ তারিখ ইউরোপের বাজারে আত্মপ্রকাশ করেছিল Moto G85 5G। এখন এই একই স্মার্টফোনের আগমন ভারতেও ঘটতে চলেছে। সংস্থাটি ইতিমধ্যেই এর লঞ্চের তারিখ নিশ্চিত করেছে। আর মাত্র এক সপ্তাহের মধ্যেই এই হ্যান্ডসেট এদেশে উপলব্ধ হয়ে যাবে।

যাইহোক Motorola ব্র্যান্ডের অনলাইন রিটেল পার্টনার Flipkart আবার আসন্ন এই G-সিরিজ মোবাইলের জন্য ল্যান্ডিং সাইট লাইভ করে দিয়েছে। যার দরুন Moto G85 5G এর ডিসপ্লে, চিপসেট, ব্যাটারি সহ যাবতীয় স্পেসিফিকেশন বিবরণ প্রকাশ্যে এসে গেছে।

Moto G85 5G ফোনের লঞ্চের তারিখ ঘোষণা করা হল

সংস্থা দ্বারা শেয়ার করা টিজার পোস্টার অনুসারে, হ্যান্ডসেটটি আগামী ১০ ই জুলাই ভারতে লঞ্চ হবে। আর যেহেতু এর জন্য ফ্লিপকার্টে একটি মাইক্রোসাইট তৈরী করা হয়েছে, সেহেতু ধরেই নেওয়া যায় যে এই ফোন লঞ্চের পর ফ্লিপকার্টের মাধ্যমেই বিক্রি হবে।

(LINK : https://x.com/motorolaindia/status/1808417899708559819 )

লঞ্চের আগে ফাঁস হল Moto G85 5G এর স্পেসিফিকেশন

Moto G85 5G ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৬০০ নিট পিক ব্রাইটনেস এবং ১০০% DCI-P3 কালার গ্যামেট কভারেজ সমর্থিত ৬.৬৭-ইঞ্চির pOLED ডিসপ্লে দেওয়া হবে। এই ডিসপ্লে কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত থাকবে। ভালো পারফরম্যান্সের জন্য Qualcomm Snapdragon 6s Gen ৩ চিপসেট ব্যবহার করা হবে।

এতে ৮জিবি/১২জিবি র‍্যাম এবং ১২৮জিবি/২৫৬জিবি স্টোরেজ পাওয়া যাবে। আবার হ্যান্ডসেটটি র‍্যাম বুস্ট ফিচারও সাপোর্ট করবে বলে দাবি করা হয়েছে৷ এটি Android 14 অপারেটিং সিস্টেম রান করবে। এর সাথে ২ বছরের ও এস আপগ্রেড এবং ৩ বছরের সিকিউরিটি আপডেট মিলবে।

আসন্ন এই ৫ জি মোবাইলের পিছনে ডুয়াল ক্যামেরা সেটআপ থাকবে। এগুলি – OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT-৬০০ প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড শুটার হবে। আবার ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে।

সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, ফোনটি – স্মার্ট কানেক্ট, ফ্যামিলি স্পেস এবং মোটো সিকিওরের মত সফ্টওয়্যার ফিচারের সুবিধা অফার করবে। এটি ধুলো এবং জল প্রতিরোধের জন্য IP52 রেটিং প্রাপ্ত হবে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য Moto G85 5G ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫০০০mAh ব্যাটারি দেওয়া হবে। এই ব্যাটারি একক চার্জে ৯০ ঘন্টা মিউজিক প্লেব্যাক, ৩৮ ঘন্টা টকটাইম এবং ২২ ঘন্টা ভিডিও প্লেব্যাক টাইম অফার করবে।

এছাড়া জানা গেছে, Moto G85 5G ১৩ টি ৫জি ব্যান্ড এবং ডলবি অ্যাটমস সমর্থিত ডুয়েল স্টেরিও স্পিকার সিস্টেম সহ আসবে। এর ওজন ১৭৫ গ্রাম এবং এর পুরু ৭.৫৯ মিমি হবে। ডিভাইসটি ভেগান লেদার ডিজাইনের সাথে – কোবাল্ট ব্লু, অলিভ গ্রিন এবং আরবান গ্রে কালার বিকল্পে পাওয়া যাবে।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment