শীঘ্রই ভারতে লঞ্চ হচ্ছে Lenovo Legion Tablet, প্রকাশ্যে এলো ডিজাইন ও ফিচার, দেখে নিন কোথা থেকে কিনবেন

Subheccha Das
Lenovo Legion Tablet | Photo Source - Lenovo StoryHub

গত কয়েক দিন ধরেই ভারতে Lenovo Legion Tablet এর আগমনের কথা আমাদের কানে আসছিল। কিন্তু নিশ্চিতভাবে কোনো তারিখ জানা সম্ভব হচ্ছিলো না। আজ ডিভাইসটির ভারতীয় লঞ্চের টাইমলাইন, প্রি-অর্ডারের তারিখ সহ লভ্যতা সম্পর্কিত তথ্য সামনে এলো। জানা গেছে, এই ট্যাবলেট আগামী মাস থেকে এদেশে আগাম বুকিংয়ের জন্য উপলব্ধ হবে।

জানিয়ে রাখি, এটি চলতি বছরের মার্চ মাসে গ্লোবাল মার্কেটে পা রাখে এবং বর্তমানে – ইউরোপ, মধ্যপ্রাচ্য ও আফ্রিকার বাজারে বিক্রি হচ্ছে৷ যাইহোক প্রি-অর্ডার ও লভ্যতা তথ্যের পাশাপাশি Lenovo Legion ট্যাবলেটের ভারতীয় ভ্যারিয়েন্টের ডিজাইন এবং কয়েকটি মুখ্য ফিচারও ফাঁস করা হয়েছে অনলাইনে।

Lenovo Legion Tablet এর ভারতীয় লঞ্চের টাইমলাইন, প্রি-অর্ডার ও লভ্যতার বিবরণ

Lenovo Legion Tablet আগামী জি 20 ই জুলাই থেকে ভারতে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে বলে জানা গেছে। অতএব ধরে নেওয়া যায়, ডিভাইসটি জুলাই মাসের তৃতীয় অথবা চতুর্থ সপ্তাহে আনুষ্ঠানিকভাবে এদেশে লঞ্চ হবে।

যাইহোক ই-কমার্স সাইট Flipkart সম্প্রতি আসন্ন এই ট্যাবলেটের জন্য একটি ল্যান্ডিং পেজ লাইভ করেছে। যার অর্থাৎ Lenovo Legion লঞ্চ পরবর্তী সময়ে এই অনলাইন শপিং সাইটের মাধ্যমে বিক্রি হবে।

Lenovo Legion Tablet এর ভারতীয় সংস্করণের ডিজাইন ও ফিচার ফাঁস হল

Flipkart দ্বারা লাইভ করা মাইক্রোসাইটে সম্প্রতি একটি প্রমোশনাল ব্যানার রিলিজ করা হয়েছে। যা আসন্ন Lenovo Legion ট্যাবলেটের ডিজাইন নিশ্চিত করেছে। ব্যানার দেখে মনে হচ্ছে, ডিভাইসটি ভারতীয় সংস্করণের ডিজাইন হুবহু গ্লোবাল ভ্যারিয়েন্টের মতোই হবে। এটি গ্রে কালার বিকল্পে আসবে হয়তো।

ফিচারের কথা বললে, Lenovo Legion ট্যাবলেটের ভারতীয় ভ্যারিয়েন্টে 144 হার্টজ রিফ্রেশ রেটের 8.8-ইঞ্চি কোয়াড এইচডি প্লাস 2.5কে ডিসপ্লে দেওয়া হবে। এছাড়া এটি – Qualcomm এর Snapdragon 8+ Gen 1 প্রসেসর এবং 6,550mAh ব্যাটারি সহ আসবে বলেও নিশ্চিত করা হয়েছে।

Lenovo Legion Tablet এর গ্লোবাল সংস্করণের ফিচার ও দাম

জানিয়ে রাখি, এই মডেলের গ্লোবাল সংস্করণে 12 জিবি LPDDR5x র‍্যাম এবং 256 জিবি UFS 3.1 অনবোর্ড স্টোরেজ আছে। ছবি তোলার জন্য এতে 13 মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট এবং 8 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এই ট্যাবলেটে সর্বোচ্চ 45 ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং সমর্থিত ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

গ্লোবাল মার্কেটে Lenovo Legion ট্যাবলেটটি – লিজিয়ন কোল্ডফ্রন্ট ভ্যাপার থার্মাল সলিউশনের সাথে উপলব্ধ। এতে তিনটি ইউজার মোড রয়েছে, যথা – বিস্ট মোড, ব্যালেন্সড মোড এবং এনার্জি সেভিং। আবার কানেক্টিভিটির জন্য – ব্লুটুথ 5.3, ওয়াই-ফাই 6ই, ডিসপ্লেপোর্ট 1.4, ইউএসবি টাইপ-সি 2.0 পোর্ট, এবং ইউএসবি টাইপ-সি 3.1 জেন 2 পোর্ট মিলবে।

Lenovo Legion ট্যাবলেট 12 জিবি র‍্যাম + 256 জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের সাথে গ্লোবাল মার্কেট লঞ্চ হয়েছে। যার দাম থাকছে 599 ইউরো। অতএব সম্ভাবনা আছে ডিভাইসটির দাম ভারতে 53,000-54,000 টাকার মধ্যে রাখা হবে।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment