দুর্দান্ত ব্রাইটনেস লেভেলের সাথে একই ডিসপ্লে প্যানেল সহ লঞ্চ হবে Apple iPhone 16 ও Google Pixel 9 সিরিজ

Subheccha Das

২০২৪ সালের বহুল প্রতীক্ষিত স্মার্টফোন সিরিজ হল Apple iPhone 16 এবং Google Pixel 9। দেখতে গেলে প্রথম লাইনআপটি আইওএস চালিত এবং দ্বিতীয়টি হল অ্যান্ড্রয়েড ওএস ভিত্তিক। এগুলির ফিচারেও খুব একটা যে মিল খুঁজে পাওয়া যাবে, এমনটা মনে হয় না। তবে উভয় সিরিজের ক্ষেত্রে একটা জিনিস অনুরূপ থাকছে।

উভয় সংস্থার লেটেস্ট হ্যান্ডসেটের জন্য ডিসপ্লে সরবরাহের দায়িত্বে আছে Samsung। সাম্প্রতিক একটি রিপোর্ট অনুসারে, দুটি লাইনআপের বাছাই করা কয়েকটি মডেলে Samsung নির্মিত “M14” স্ক্রিন বিদ্যমান থাকবে। এই টাচস্ক্রিন আরও ভাল ব্রাইটনেস লেভেল অফার করবে বলে দাবি করা হয়েছে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, ১৩ই অগাস্ট ‘Made by Google’ ইভেন্টে লেটেস্ট Pixel সিরিজ আত্মপ্রকাশ করবে। আর সেপ্টেম্বরে ইভেন্ট আয়োজনের মাধ্যমে Apple তাদের আপকামিং লাইনআপ লঞ্চ করতে পারে।

iPhone 16 এবং Pixel 9 সিরিজের ডিসপ্লে সাপ্লাই করছে Samsung

রিপোর্ট অনুসারে, স্যামসাং ডিসপ্লে কর্পোরেশন লিমিটেড আসন্ন আইফোন ১৬ এবং গুগল পিক্সেল ৯ উভয় সিরিজের জন্যই ওলেড (OLED) ডিসপ্লে সরবরাহকারীর কাজ করবে। সংস্থাটি জৈব উপাদানের উপর ভিত্তি করে টাচস্ক্রিন তৈরি করে। এক্ষেত্রে “M14” হল স্যামসাং ডিসপ্লের লেটেস্ট সংযোজন।

জানা গেছে এলসিডি স্ক্রিনে যেখানে ব্যাকলিট লিকুইড সহ এসেছে, সেখানেই স্যামসাংয়ের নয়া ওলেড ডিসপ্লের পিক্সেলগুলি সেলফ-লিট হবে। যার দরুন এই ডিসপ্লে – আরো ওয়াইড ভিউয়িং অ্যাঙ্গেল এবং ভালো কালার রিপ্রোডাকশন অফার করবে।

আশা করা হচ্ছে যে, গুগল পিক্সেল ৯ লাইনআপের প্রত্যেকটি মডেলেই হয়তো “M14” ডিসপ্লে ব্যবহার করা হবে। অন্যদিকে আইফোন ১৬ প্রো এবং আইফোন ১৬ প্রো ম্যাক্স মডেল দুটিই হয়তো শুধুমাত্র এই ডিসপ্লে সহ লঞ্চ হবে। স্ট্যান্ডার্ড আইফোন ১৬ এবং আইফোন ১৬ প্লাস -এর সাথে সম্ভবত “M12” স্ক্রিন দেওয়া হবে।

যাইহোক স্যামসাং ডিসপ্লে গুগলকে চার ধরনের “M14” ডিসপ্লে সরবরাহ করবে বলে জানা গেছে। যার মধ্যে তিনটি পিক্সেল ৯ সিরিজের জন্য এবং একটি গুগল পিক্সেল ফোল্ড -এর বরাদ্দ করা হবে।

রিপোর্টে দাবি করা হয়েছে, স্যামসাং “M14” প্যানেল তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণগুলি ইতিমধ্যেই অর্ডার করে দিয়েছে। আর বর্তমানে এর উৎপাদন প্রক্রিয়ার প্রস্তুতি নিচ্ছে।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment