ইলেকট্রিক স্কুটার এর কথা এবার ভুলে যান, Honda আনতে চলেছে তার প্রথম e mountain সাইকেল অনেক সস্তায়

Arijit Chattopadhyay
Honda e MTB | Image Credit : Honda Global

Honda শীঘ্রই লঞ্চ করতে চলেছে তার প্রথম ইলেকট্রিক এমটিবি সাইকেল Honda e MTB । এই এমটিবি কনসেপ্টটি হোন্ডা এর প্রথম বৈদ্যুতিক বাইসাইকেল । Honda e-MTB কনসেপ্টটি সম্প্রতি টোকিওতে জাপান মোবিলিটি শো-তে দেখানো হয়েছে , যেখানে এটি জাপানের প্রথমসারির অনান্য অটোমেকার এবং মোটরসাইকেল কোম্পানিগুলির আত্মপ্রকাশের মধ্যে ছিল একটি অন্যতম প্রদর্শন।

এটা অনুমান করা হচ্ছে যে, হোন্ডা ই-এমটিবি কনসেপ্ট একটি যুক্তিসঙ্গতভাবে বাস্তবসম্মত ডিজাইন অনুসারে নির্মাণ করা হবে । চলুন এই Honda e-MTB কনসেপ্টটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক ।

Honda e-MTB কনসেপ্টটি বাইসাইকেলটি আসলে কি ??

Honda e-MTB কনসেপ্টটি কোনও ইলেকট্রিক বাইক বা স্কুটার না, আসলে e-MTB এর অর্থ হল ইলেকট্রিক মাউন্টেন বাইক । আসলে Honda e-MTB ধারণাটি বৈদ্যুতিক ইলেকট্রিক সাইকেল যার মাধ্যমে সহজেই চড়াই উতরাই পথে যাওয়া যাই , এই বাইকটি সাইকেল বা স্কুটার চালকদের একটি সম্পূর্ণ নতুন রাইডিং অভিজ্ঞতা প্রদান করবে যা মোটরসাইকেলের মজা এবং একটি মাউন্টেন বাইকের মজাকে একত্রিত করবে । এটিকে তৈরির মূল লক্ষ হচ্ছে যে যাতে যেকোনো সাইকেল ব্যবহারকারীরা অবাধে পাহাড়ী পথচলা উপভোগ করতে পারে।

Honda e-MTB কি কি করতে সক্ষম ??

বাইক নির্মাণ কোম্পানি হোন্ডা এর মতে, “হোন্ডা ই-এমটিবি ধারণা প্রকৃতিতে গতিশীলতার ক্ষেত্রকে প্রসারিত করে। বৈদ্যুতিক সহায়তায় সহজে চড়াই পথে যাওয়া, এই বাইকটি একটি নতুন রাইডিং অভিজ্ঞতা প্রদান করে যা মোটরসাইকেলের মজা এবং একটি মাউন্টেন বাইকের মজাকে একত্রিত করে। এটিকে তৈরি করা হচ্ছে যাতে যে কেউ আরো অবাধে পাহাড়ী পথচলা উপভোগ করতে পারে।”

Honda e-MTB তে কি কি স্পেসিফিকেশন থাকতে পারে ??

হোন্ডা তার প্রতিবেদনে মন্তব্য করেছে যে , ই-বাইকটিতে একটি মিড-ড্রাইভ মোটর ব্যবহার করা হবে । হোন্ডা বর্তমান ই-বাইকের সামগ্রিক চেহারা এবং স্ট্রাকচারাল ডিজাইন এর উন্নতি করার ক্ষেত্রে আরও বেশি মনোযোগ দিতে পারে । এছাড়াও এই ই-বাইকটিতে থাকবে ফুল-সাসপেনশন এর পাশাপাশি DT Swiss XM 1700 রিম ও Maxxis Minion DHF এর টায়ার ।

এছাড়াও এই MTB তে থাকবে সামনে এবং পিছনে, এর পাশাপাশি এতে অফার করা হবে Shimano ডিস্ক ব্রেক, একটি RockShox Reverb এর সিট এবং একটি SRAM Eagle AXS দারুন গিয়ারবক্স।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment