পেট্রোলের খরচা নিয়ে আর চিন্তা করতে হবে না, লঞ্চ হল ৭৩ কিমি মাইলেজের সাথে নতুন Hero Splendor এর নতুন মডেল

Arijit Chattopadhyay
Hero Splendor Plus XTEC 2.0 | Image Credit: Aaj Tak

Hero MotoCrop এর splendor ভারতের রাস্তাই দেখা যাচ্ছে সেই ১৯৯৪ সাল থেকেই । এই বাইক নির্মাণ কোম্পানির এতও সুনামের পেছনে এই splendor মডেলটির অবদান খুবই গুরুত্বপূর্ণ । আর তাই Hero MotoCrop তার ৩০ তম বার্ষিকী উদযাপন করতে বাজারে লঞ্চ করলো splendor এর নতুন ও আধুনিক ভার্সন, যার নাম দেওয়া হয়েছে Splendor xtech 2.0 । চলুন দেখে নেওয়া যাক কি কি নতুন ফিচার অ্যাডঅন করা হয়েছে এই নতুন মডেলটি তে এবং ভারতীও বাজারে কতটা সফল হতে পারে এই নতুন Splendor এর ভার্সনটি ।

Hero Splendor Plus XTEC 2.0 এর দাম

Splendor xtech 2.0 এই নতুন ভার্সন টি ভারতীয় বাজারে একটি মডেল এই লঞ্চ করা হয়েছে যার দাম রাখা হয়েছে ৮২৯১১১ টাকা (এক্স শোরুম) ।

Hero Splendor Plus XTEC 2.0 এর ফিচার এবং স্পেসিফিকেশন

Hero MotoCorp তার নতুন Splendor xtec 2.0 এর ইঞ্জিন এবং হার্ডওয়্যার এ কোনও রকম পরিবর্তন করেনি বাইক নির্মাণ কোম্পানি । শুধুমাত্র একে bs6 নমস মেনে আপডেট করা হয়েছে । Hero MotoCorp এর splendor এ রয়েছে আগের মতই 97.2cc এয়ার কুলড সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন, যা 8000rpm এ 8.02PS পাওয়ার ও 6000rpm এ 8.05Nm টর্ক উৎপাদন করতে সক্ষম ।

এছাড়াও এই ১০০ সিসি ইঞ্জিন কে স্মুথ ভাবে পরিচালনা করার জন্য দেওয়া হয়েছে 4 স্পিড এর একটি ট্রান্সমিশনের। Splendor xtech 2.0 তে দেওয়া হয়েছে 9.8 লিটার ক্যাপাসিটির একটি ফুয়েল ট্যাঙ্ক । যার থেকে অনায়াসে আপনি 73kmpl দুর্দান্ত মাইলেজ পেয়ে যাবেন ।

ইলেকট্রনিক্স ফিচারস এর কথা বললে, এই বাইকটিতে আমারা দেখেতে পেয়ে জাব একটি LED হেডল্যাম্প ও সাথে সাথে LED DRL ও। এছাড়াও এতে রয়েছে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল যাতে আপনি ব্লুটুথ এর মাধ্যমে আপনার স্মার্টফোন কানেক্ট করতে পারবেন, এবং ডিসপ্লেতেই দেখতে পেয়ে যাবেন কল অ্যালার্ট  এবং এস এম এস অ্যালার্ট ।

এছাড়াও হিরো এই বাইকটিতে অফার করেছে একটি USB চারজিং পোর্ট যার মাধ্যমে আপনি অন দা গো আপনার স্মার্টফোন চার্জ করতে পারবেন । অভারঅল বাইক টির ইঞ্জিন স্পেসিফিকেশন সেম থাকলেও বাইক টিতে আধুনিক যুগের সমস্ত ফিচার অফার করা হয়েছে ।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment