খুঁজে পাচ্ছেন না গুগল ফটোস এর লক ফোল্ডার অপশন ? দেখে নিন কোথাই সরানো হল ? কিভাবে তা খুঁজে পাবেন ?

Arijit Chattopadhyay

গুগল ফটোস এ আপনি আপনার যে ব্যক্তিগত ফটোগুলি Locked folder এ সরিয়ে রেখেছিলেন সেগুলি খুঁজে পাচ্ছেন না ?? সাম্প্রতিক একটি আপডেটের মাধ্যমে, Google iOS এবং Android এর জন্য তার মোবাইল অ্যাপের ইউজার ইন্টারফেস এ কিছু নতুন পরিবর্তন করেছে , এবং Locked folder এর লোকেশন এর কিছুটা পরিবর্তন করেছে । বিস্তারিতভাবে দেখে নিন কি ভাবে আপনি এখন Locked folder কে অ্যাক্সেস করতে পারবেন ।

কি এই গুগল ফটোস এর Locked folder ? কি কি করা যাই এর সাহায্যে ??

চলুন দেখে নেওয়া যাক কি এই Locked folder, এবং তা সাধারণ ব্যবহারকারির কাছে কতটা সহায়ক ?? আসলে Locked folder টি ব্যবহারকারিকে তার গোপন ছবি এবং ভিডিও গুলি লুকিয়ে রাখতে সহায়তা করে । যা আপনি ছাড়া অন্য কেও অ্যাক্সেস করতে পারবেন না । এটিতে আপনি আপনার গোপন ছবি এবং ভিডিও গুলি পাসওয়ার্ড ব্যবহারের মাধ্যমে সুরক্ষিত রাখতে পারবেন ।

আপডেটের আগে এই Locked folder কোথাই ছিল ??

আপডেট পূর্বে গুগল ফটোস এর Locked folder টি ইউটিলিটি ফোল্ডারের মধ্যে অবস্থিত ছিল । এটির জন্য বেশ কয়েকটি মেনুতে নেভিগেট করার পর এই Locked folder টিকে অ্যাক্সেস করা যেত, যা অনেক ব্যবহারকারির অ্যাক্সেস করার ক্ষেত্রে কিছুটা কষ্টকর প্রক্রিয়া ছিল । এই কিছুটা লুকানো প্লেসমেন্টটি একটি গোপনীয়তা সুবিধাও অফার করতো কিন্তু এখন তা আর রইল না ।

এখন এই Locked folder টিকে কোথাই খুঁজে পাবেন ??

গুগল তার ইউআই এর বিভিন্ন জিনিসগুলির অদলবদল করেছে. যার মধ্যে Locked folder ও পরে । Locked folder টিকে আপনি এখন গুগল ফটোস এর লাইব্রেরি ট্যাবের মধ্যে দেখতে পাবেন, যা ব্যবহারকারীদের পছন্দসই, আর্কাইভ এবং ট্র্যাশের মতো বিকল্পগুলির পাশাপাশি রয়েছে ৷ এই বিশিষ্টটির স্থান পরিবর্তন করার পর আপনি এখন আরও দ্রুত অ্যাক্সেস করতে পারবেন আপানার লুকান ভিডি এবং ছবিগুলি ।

গুগল ফটোস এর আর নতুন কি কি পরিবর্তন করা হয়েছে ??

আপডেট এর মাধ্যমে গুগল শুধুমাত্র Locked folder এর লোকেশন এর পরিবর্তন করেনি । গুগল অ্যাপের মধ্যে আরও বিশেষ কয়েকটি বিকল্প এর পুনর্গঠনও করেছে। যেমন অ্যালবাম এবং কোলাজ তৈরির মতো ইউটিলিটি ফোল্ডারের মধ্যে আগে পাওয়া ফাংশনগুলি এখন টপ বারের একটি প্লাস আইকন এর মাধ্যমে এখন অ্যাক্সেস করা যাবে। শেয়ার উইথ পার্টনার এবং ইমপোর্ট ফটোস এই বিকল্পগুলিও এই বিভাগে সরিয়ে আনা হয়েছে এই নতুন আপডেটের মাধ্যমে ।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment