ভারতের সড়কে দেখা গেল একটি ফিউচারিস্টিক গাড়ি : কি এই গাড়ির নাম এবং কোথা থেকে এটি আসলো ? চলুন দেখে নেওয়া যাক

Arijit Chattopadhyay
Image Source: www.autocarindia.com

সম্প্রতি সাউথ সুপারস্টার প্রভাস, দীপিকা পাড়ুকোন, অমিতাভ বচ্চন, কমল হাসান, এবং দিশা পাটানি অভিনীত আপকামিং সাই-ফাই সিনেমা ‘কালকি 2898 এডি’ এর একটি স্ট্যান্ডআউট বৈশিষ্ট্য হল বুজি(Bujji Car) নামক একটি বিশেষ গাড়ি ।

এটি একটি কাস্টম-মেড ভবিষ্যতের গাড়ি যা কোয়েম্বাটোরে দুটি জনপ্রিয় কোম্পানির মধ্যে সহযোগিতার মাধ্যমে তৈরি করা হয়েছে বিশেষ করে এই সিনেমার জন্য । বুজি নামক গাড়িটি ইতিমধ্যেই অনুরাগী এবং গাড়ি প্রেমিকদের মধ্যেও প্রচুর কৌতূহল এবং উত্তেজনা তৈরি করেছে ৷

ছবিতে, বুজ্জিকে প্রভাসের চরিত্র দ্বারা নির্মিত বিশেষ গাড়ি হিসাবে তুলে ধরা হয়েছে। বুজির উন্মোচন দর্শকদের উচ্ছ্বসিত করেছে, এর বিশাল আকার এবং অনন্য ডিজাইনের জন্য । চলুন এই গাড়ি সম্পর্কে আরও খুঁটি নাটি কিছু তথ্য জানা যাক ।

কি এই Bujji Car ?? কি কি বিশেষ ফিচার ও স্পেসিফিকেশন থাকার কারনে এটিকে বিশেষ বলা হচ্ছে ?? এবং আধুনিক যুগের গাড়ির থেকে এটি কতটা আলাদা ??

এই বুজ্জি নামক গাড়িটি বর্তমান যুগের প্রিমিয়াম ও রাগেড গাড়ি গুলির থেকী সম্পূর্ণ রূপে আলাদা, যা এর ছবি এবং স্পেসিফিকেশন এর দিকে নজর দিলেই আপনি সহজেই বুঝতে পারবেন। চলুন দেখা যাক বুজ্জি এর বিশেষ ক্ষমতা ও গুনাবলি ।

এই বুজির ওজন প্রায় 6 টন, যা এর শক্তিশালী, বিশাল চেহারার বিবরণ দেয়। এই গাড়িরটির পাওয়ার ফিগার গুলিও সমানভাবে যেকোনো গাড়ির থেকে খুবই আলাদা এবং আকর্ষণীও। বুজ্জি নামক গাড়িটি 94 কিলোওয়াট পাওয়ার এবং 9800 নিউটন মিটারের টর্ক উৎপাদন করতে সক্ষম ।

এটি একটি ইলেকট্রিক গাড়ি যাতে রয়েছে 47 কিলোওয়াট ঘণ্টার একটি ব্যাটারির ৷ বুজ্জি শুধুমাত্র একটি গাড়ি নয়; এটি ভবিষ্যত যুগের একটি বিস্ময়। গাড়িটির আকারও বিরাট, এর দৈর্ঘ্য 6075 মিমি, প্রস্থ 3380 মিমি এবং উচ্চতা 2186 মিমি।

বুজির অন্যতম আকর্ষণীয় ফিচার হল এর চাকা। এই গাড়িটিতে তিনটি টায়ার রয়েছে: সামনে দুটি এবং পেছনে একটি চাকা। এই পিছনের চাকা বুজিকে যেকোনো দিকে যেতে সহায়তা করে । সামনের টায়ারগুলি সমানভাবে চিত্তাকর্ষক, যার রিম সাইজ প্রায় 34.5 ইঞ্চি। চাকাগুলি হবলেস অর্থাৎ সাধারণ গাড়ির মতো স্টিল বা অ্যালয় রিম গাড়িটিতে নেই, এবং বাইরের রিমগুলি মসৃণ অপারেশনের জন্য বিয়ারিং দিয়ে ঢাকা হয়েছে ।

বুজি, ভবিষ্যত প্রজন্মের বিশেষ গাড়ি । চলতি বছরের 27 শে জুন ফিল্ম রিলিজ হওয়ার সময় দর্শকদের কল্পনাকে ক্যাপচার করার অন্যতম হাইলাইট হতে পারে এই বুজ্জি গাড়ি ।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment