Character Call ফিচার লঞ্চ করল Character.AI, চ্যাটবটের সাথে রিয়েল টাইম ভয়েস কলিংয়ের সুবিধা পাওয়া যাবে

Subheccha Das

শীর্ষস্থানীয় এআই চ্যাটবট সংস্থা Character.AI সম্প্রতি তাদের প্ল্যাটফর্মের জন্য নতুন ‘ক্যারেক্টার কল’ ফিচার চালু করেছে। যা ব্যবহারকারীদের সরাসরি ‘আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স’ (এআই) চ্যাটবটকে কল করার অনুমতি দেবে। এক্ষেত্রে এআই চ্যাটবট সম্পর্কে সামান্য ধারণা দিয়ে দিই আপনাদের। এআই চ্যাটবট ‘ক্যারেক্টর’ নামেও পরিচিত, যেটিকে অবিকল মানুষের মতো আচরণ করা ও কথা বলার জন্য বিশেষভাবে প্রোগ্রাম করা হয়েছে।

যাইহোক এই নয়া বৈশিষ্ট্যটির সাহায্যে, ব্যবহারকারীরা অ্যাপের মাধ্যমে ফোন কল করে চ্যাটবটের সাথে কথোপকথন চালিয়ে যেতে পারবে। সংস্থাটি জানিয়েছে, ব্যবহারকারীদের সুবিধার্থে ক্যারেক্টার কল ফিচারকে – ইংরেজি, স্প্যানিশ, পর্তুগিজ, রাশিয়ান, কোরিয়ান, জাপানিজ, চাইনিজ সহ একাধিক ভাষার সাপোর্ট সহ লঞ্চ করা হয়েছে।

এআই ফার্মটি আরো নিশ্চিত করেছে যে, ফিচারটি সকল ক্যারেক্টর.এআই প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে উপলব্ধ করা হয়েছে। যদিও বৈশিষ্ট্যটি বর্তমানে শুধুমাত্র অ্যাপে অ্যাক্সেসযোগ্য। ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে না। তবে ভবিষ্যতে ওয়েব ভার্সনের জন্যও চালু করা হবে।

জানিয়ে রাখি, গত মার্চ মাসে সংস্থাটি ‘ক্যারেক্টার ভয়েস’ ফিচার চালু করে। যা ছিল মূলত ওয়ান-ওয়ে কমিউনিকেশন সিস্টেম। আরো সহজ করে বললে, এর সাহায্যে ব্যবহারকারীরা এআই -কে টেক্সট করতে পারে এবং চ্যাটবট টেক্সটের উত্তর মৌখিকভাবে দিয়ে থাকে। কিন্তু সদ্য ঘোষিত ‘ক্যারেক্টার কল’ ফিচার টু-ওয়ে কমিউনিকেশনের সুবিধা দেবে। যার দরুন ব্যবহারকারীদের এআই ক্যারেক্টরের সাথে হ্যান্ডস-ফ্রি মোডে কলিংয়ের মাধ্যমে চ্যাট করার অভিজ্ঞতা পাবেন।

কীভাবে Character.AI প্ল্যাটফর্মে কল করতে হয়?

চ্যাটবটের সাথে ভয়েস কনভার্সেশন চালু করার জন্য একটি কল স্ক্রিন ইন্টারফেস দেওয়া হয়েছে। এখানে একটি ‘মিউট’ বেতন এবং ‘এন্ড কল’ বাটন রয়েছে। সংস্থাটি জানিয়েছে, ক্যারেক্টার কল ফিচার ফাস্ট-রেসপন্স জেনারেট করতে লো-লেটেন্সি অফার করবে। ব্যবহারকারীরা – ভয়েস, পিচ, অ্যাকসেন্ট (উচ্চারণ) এবং পার্সোনালিটি বিকল্পগুলি নিজের মতো করে সেট করার বিকল্প পেয়ে যাবেন।

ক্যারেক্টর.এআই তাদের প্ল্যাটফর্মে চ্যাটবটের কথাবার্তা চালিয়ে যাওয়ার জন্য ভয়েস এবং টেক্সট কলের মধ্যে স্যুইচ করার বিকল্পও দিয়েছে। আবার ভয়েস কল শেষ হওয়ার পর, ব্যবহারকারীরা চ্যাট ইন্টারফেসের মধ্যেই কলের সম্পূর্ণ কথোপকথনের ট্রান্সক্রিপ কপি পেয়ে যাবেন।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment