BSNL ৮৮ টাকার রিচার্জ প্ল্যানের বৈধতা হ্রাস! জেনে নিন কতদিন বৈধতা থাকবে প্ল্যানটির

Purba Sen
BSNL Rs 88 Recharge Plan

BSNL Rs 88 Recharge Plan validity reduced: রাষ্ট্রীয় টেলিকম অপারেটর বিএসএনএল (BSNL) তার ৮৮ টাকার প্রিপেইড প্ল্যানের বৈধতা কমিয়ে দিয়েছে। আগে এই প্ল্যানটির বৈধতা ছিল ৩৫ দিনের। কিন্তু সেটি কমে ৩০ দিন হয়ে গেছে। তবে এই প্ল্যানে কোনো ডেটার সুবিধে পাওয়া যায় না। এই প্ল্যানে শুধু ভয়েস কল উপলব্ধ রয়েছে।

BSNL Rs 88 Recharge Plan এর বৈধতা:

ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) ৮৮ টাকার প্ল্যানের বৈধতা কমিয়ে দিয়েছে। বৈধতা ৩৫ দিন থেকে ৩০ দিন হয়ে গেছে। এই প্ল্যানটি অন- নেট কলের জন্য প্রতি মিনিট ১০ পয়সা ও ৩০ পয়সা প্রতি অফ-নেট কলের জন্য চার্জ করছে। যদিও সেখানে কোনো ডেটার সুবিধে নেই।৮৮ টাকার প্ল্যানটি দেশের সমস্ত টেলিকম সার্কেল থেকেই রিচার্জ করা যাবে।

বিএসএনএলের প্ল্যানগুলি এখন ধীরে ধীরে দামী হয়ে উঠছে,এর অফারগুলোর তুলনায়। কারণ বেশিরভাগ টেলিকম অপারেটর ৪ জি নেটওয়ার্ক উন্নত করছে। যার ফলে গ্রাহকের সংখ্যাও বেড়ে যাচ্ছে। বিএসএনএল ছাড়াও ভোডাফোন আইডিয়া (Vi) একইরকমের প্ল্যান অফার করছে ১০০ টাকায়। যেটির ভ্যালিডিটি ২৮ দিন যেটি বিএসএনএলের থেকে একটি কম।

অন্যদিকে মার্চ মাসে বিএসএনএল তার ৬৯৯ টাকা এবং ৯৯৯ টাকার প্রিপেড প্ল্যানের বৈধতা বাড়িয়েছিল।৬৯৯ টাকার বৈধতা আগে ছিল ১৩০ দিনের যেটি বেড়ে ১৫০ দিন করা হয়েছিল। প্যাকটি প্রতিদিন ০.৫ জিবি ডেটা, সীমাহীন ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি এসএমএস অফার করে। গ্রাহকরা প্রথম ৬০ দিন জন্য ফ্রীতে পার্সোনালাইজড রিংব্যাক টোন (PRBT) সুবিধা পাবেন।

একইভাবে ৯৯৯ টাকার প্ল্যানটি ২১৫ দিনের বৈধতা অফার করে। যেটি আনলিমিটেড ভয়েস কল ও ৬০ দিনের জন্য পার্সোনালাইজড রিংব্যাক টোন (PRBT) এর সুবিধে দেয়।এই প্ল্যানেও কোনো ডেটা ও এসএমএস সুবিধে নেই

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment