Jio, Airtel কে টেক্কা দিতে BSNL এর নতুন রিচার্জ প্ল্যান, একবার রিচার্জে পাবেন ১৬০ দিনের ভ্যালিডিটি

Purba Sen

BSNL 997 Recharge Plan: অনেকদিন ধরেই বাজারে এসেছে জিও, এয়ারটেলের ৫ জি প্ল্যান যা রমরমিয়ে চলছে। বাজারে অনেক দিন আগেই এসেছিল বিএসএনলের ৪ জি প্ল্যান। এরইমধ্যে বিএসএনলের তরফ থেকে লঞ্চ হয়েছে নতুন ১৬০ দিনের প্ল্যান। শুধু ১৬০ দিনের জন্যই নয় এছাড়াও থাকছে অনেক দারুন দারুন আকর্ষণীয় সুবিধা। কী কী সেই সুবিধে? জানতে ইচ্ছে করছে চলুন জেনে নেওয়া যাক।

অনেকেই মনে করছে বিএসএনলের এই নতুন প্ল্যানটি অন্যান্য নেটওয়ার্ককে চ্যালেঞ্জ দিতে চলেছে। বেশি চ্যালেঞ্জ হবে ভোডাফোন আইডিয়ার কাছে। কারণ বিএসএনের মতো তারাও ৫জি প্ল্যান আনতে পারেনি। অন্যদিক বাকি টেলিকম কোম্পানিকে টেক্কা দেবে কারণ এটির রিচার্জ প্ল্যান খুব সস্তা। বরাবরই বিএসএনএল-এর রিচার্জ প্ল্যান অন্যান্য টেলিকম সংস্থার থেকে সস্তা।

এখন বিএসএনএলের যে সস্তার প্ল্যানটি বাজার কাঁপাচ্ছে সেই রিচার্জ প্ল্যানটির মূল্য ৯৯৭ টাকা। যেটির ভ্যালিডিটি থাকছে ১৬০ দিনের জন্য। অর্থাৎ ৯৯৭ টাকার রিচার্জ করলে সেটির ভ্যালিডিটি থাকবে ৫ মাস ১০ দিন। যার ফলে প্রতি মাসে ১৮১ টাকার কম খরচ হবে। যেখানে অন্যান্য টেলিকম সংস্থার প্ল্যানগুলোর দাম এর থেকে অনেক বেশি।

এছাড়াও ৯৯৭ টাকার রিচার্জ করলে দৈনিক ২ জিবি হাইস্পিড ডাটা পাওয়া যাবে। এর পাশাপাশি দৈনিক ডাটা শেষ হয়ে গেলেও চিন্তা নেই ৪০ কেবিপিএস স্পিডে আনলিমিটেড ইন্টারনেটের সুবিধেও থাকছে। এছাড়াও থাকছে আনলিমিটেড কল, প্রতিদিন ১০০ টি এসএমএসের ব্যবস্থা এবং হার্ডি গেমস, চ্যালেঞ্জার এরিনা গেমস, গেম অন, এ, লাইসিন পোদকাস্ট, জিং মিউজিক, ওয়াও এন্টারটেইনমেন্ট, বিএসএনএল টিউনস সাবস্ক্রিপশন তো থাকছেই। তো আর দেরি কিসের তাড়াতাড়ি এই প্লানটির রিচার্জ করে এর সমস্ত সুবিধেগুলো উপভোগ করুন।

আর যদি আপনার বিএসএনলের সিম না থাকে তবে একটি সিম বানিয়েই ফেলুন। যদিও আজকাল বাড়িতে বসেই সিম অর্ডার করা যায় আর বাড়িতেই সব ডকুমেন্টের ভেরিফিকেশন হয়ে যায়। তাই আপনাকে আর বারবার বিএসএনলের অফিসে গিয়ে সিম বানানোর জনঝাট নিতে হবে না।

মানছি অন্যান্য টেলিকম সংস্থার মতো অতোটাও জনপ্রিয় নয় বিএসএনএল। কিন্তু একসময় বিএসএনলের দারুন জনপ্রিয়তা ছিল। সেইসময় এতটা প্রতিযোগিতাও ছিলনা। আর এখন ওয়াইফাই এর যুগে অনেকেই মোবাইল রিচার্জ করছে না। আর করলেও খুব কম দিনের জন্য করছে। কিন্তু বিএসএলের প্ল্যানগুলো আগেও যেমন ছিল খুব সস্তা আর এখনো আছে

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment