Bajaj লঞ্চ করলো বিশ্বের সর্বপ্রথম সিএনজি বাইক Freedom 125 , পাবেন ১০৮ কিলোমিটারের মাইলেজ

Arijit Chattopadhyay
Image Credit: www.bajajauto.com

আজ থেকে প্রায় ২৫ বছর আগে বাজাজ ইন্ডিয়ান মার্কেটে সর্বপ্রথম সিএনজি অটোরিকশা লঞ্চ করে দেশবাসীকে চমকে দিয়েছিল, তেমনি ঘটনা পুনঃরাই ঘটল ২০২৪ সালেও । সমগ্র দেশবাসিকে অবাক করে বাজাজ লঞ্চ করলো বিশ্বের সর্বপ্রথম সিএনজি মোটরসাইকেল বাজাজ ফ্রিডম ১২৫ (Bajaj Freedom 125) । থাকছে আধুনিক লুকস ও ফিচারস এর পাশাপাশি দুর্দান্ত মাইলেজ । চলুন এই বাইকটি সম্পর্কে সমস্ত খুঁটিনাটি তথ্য গুলি জেনে নেওয়া যাক ।

Bajaj Freedom 125 এর দাম কত ??

বাজাজ এই বাইকটিকে তিনটি মডেলে লঞ্চ করেছে । সেগুলি হল Freedom drum, Freedom drum LED, Freedom disc LED । তিনটি মডেলেই শুধু দামের এবং ফিচারস এর তফাৎ রয়েছে । বাজাজ ফ্রিডম 125(Bajaj Freedom 125) এর দাম ৯৫০০০ টাকা (এক্স শোরুম) থেকে ১১০০০০ টাকা (এক্স শোরুম) পর্যন্ত ।

Bajaj Freedom 125 এর মাইলেজ কত ??

বাজাজ এর এই বাইকটিকে ইন্ডিয়ান মার্কেটে লঞ্চ করার পিছনে মূল লক্ষই হল যাতে ব্যবহারকারীরা এই বাইকটি থেকে ভালো মাইলেজ পেতে পারে । আর তার জন্যই বাজাজ এই বাইকটিতে একটি ২ কিলোগ্রামের সিএনজি ট্যাঙ্ক এবং একটি ২ লিটারের পেট্রোল ট্যাঙ্ক অফার করেছে । যা একত্রিতি ব্যবহার করে চালালে আপনি এই বাইক থেকে পায়ে যাবেন প্রায় ১০৮ কিলোমিটারের দুর্দান্ত মাইলেজ । মোটামুটি আপনি ধরে রাখতে পারেন এই বাইকটির রানিং কোস্ট প্রায় ১ টাকার ও কম । যা যেকোনো পেট্রোল বাইক ব্যবহারকারির ক্ষেত্রে খুবই পকেট ফ্রেন্ডলি ।

Bajaj Freedom 125 কোথাই কোথাই উপলব্ধ আছে ??

বাজাজ প্রাথমিকভাবে তার ফ্রিডম 125(Freedom 125) নামক সিএনজি বাইকটিকে শুধুমাত্র ভারতের দুটি রাজ্যে লঞ্চ করেছে: মহারাষ্ট্র এবং গুজরাট । বাজাজের এই বাইকটিকে শুধুমাত্র ২ টি রাজ্যে লঞ্চ করার পিছনে লক্ষ্য হল বাজারের প্রতিক্রিয়া মূল্যায়ন করা ও যেকোনো প্রযুক্তিগত সমস্যা সমাধান করা ।

পাশাপাশি এই পরিকল্পনা কোম্পানিকে ঐ অঞ্চলের প্রয়োজনীয় সিএনজি রিফুয়েলিং পরিকাঠামকে স্থাপন করতে একাধিক ভাবে সহায়তা করবে । এবং যদি এই বাইকটির ডিম্যান্ড অনান্য রাজ্যে বৃদ্ধি পায় তাহলে পরবর্তীকালে বাজাজা এই বাইকটিকে অনান্য রাজ্যেও লঞ্চ করবে ।

Bajaj Freedom 125 এ বাজাজা কি কি ফিচারস অফার করেছে ??

মার্কেটের অনান্য ১২৫ সিসির বাইকের মতোই বাজাজ তার ফ্রিডম 125(Freedom 125) বাইকটিতে অফার করেছে আধুনিক ব্রাইট এলইডি হেডল্যাম্প, ডিজিটাল স্পিডোমিটার এর পাশাপাশি আধুনিক ব্লুটুথ কানেক্টিভিটি। যার সাহায্যে আপনি এই বাইকটিকে আপানার স্মার্টফোনের সাথে কানেক্ট করে কলস, মেসেজ এর মতো তথ্য বাইক এর স্পিডোমিটার এ আক্সেস করে পারবেন ।

এছাড়াও বাজাজ সর্বাধিক নিরাপত্তার জন্য সিএনজি ট্যাঙ্কটি একটি ট্রেলিস চেসিসে কম্প্যাক্টভাবে প্যাক করেছে , যা যেকোনো দুর্ঘটনার হাত থেকে ব্যবহারকারিকে রক্ষা করবে ।

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment