দারুন লুক নিয়ে বাজারে ফিরতে চলেছে বাজাজ চেটাক 2901, দাম মাত্র 95,998 টাকা

Purba Sen
Bajaj Chetak 2901 / Image Source: www.chetak.com.

Bajaj Chetak 2901: যতই দিন যাচ্ছে ক্লাসিক জিনিসের প্রতি মানুষের আকর্ষণ বেড়ে চলেছে সেটা বাইক হোক বা অন্য কোন কিছু। মানুষের এই ধরনের চাহিদাকে মাথায় রেখে বেশ কিছু বাইক সংস্থা পুরনো দিনের বইগুলিকে মডিফাই করে নতুন লুকে আবার লঞ্চ করছে বাজারে। বেশ কিছুদিন আগেই খবরে এসেছে রয়েল এনফিল্ড সংস্থা পুরনো দিনের রাজদূত বাইকটিকে মডিফাই করে নতুন লোকে তারা আবার এটিকে লঞ্চ করতে চলেছে বাজারে।

আর এই রেসে বাজাজ কোম্পানি কেন পিছিয়ে থাকে। বাজাজ ও ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে পুরনো দিনের একটি ক্লাসিক স্কুটার কিন্তু সম্পূর্ণ নতুন লুকে।

বাজাজ অটো তার চেটাক ই-স্কুটারের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ভেরিয়েন্ট লঞ্চ করেছে। নতুন ভেটিয়ান্টটির নাম চেটাক ২৯০১। বিশেষ করে অল্প বয়স্ক দর্শকদের আকর্ষিত করবার জন্য কয়েকটি প্রাণবন্ত রঙ ও শক্ত মেটাল বডির সাথে লঞ্চ হয়েছে এই স্কুটারটি। এই স্কুটিতে চেতক আরবেনের মতো ব্যাটারি এবং এলসিডি রয়েছে। এছাড়াও রয়েছে ১২৩ কিলোমিটারের রেঞ্জ, ৩০০০ টাকার টেক প্যাক।

Bajaj Chetak 2901 স্কুটারটির সম্বন্ধে কিছু গুরুত্বপূর্ণ তথ্য

এই স্কুটিতে থাকছে চেটাক আরবানের মতো এক রঙ ও এলসিডি। চেটাকের অন্যান্য রেঞ্জের মতো এক ডিজাইন রয়েছে কিন্তু কিছু কিছু বৈশিষ্ট্য বাদ দেওয়া হয়েছে। উদাহরণস্বরূপ, স্ট্যান্ডার্ড চেতকে রয়েছে ২৯০১ইস্পাত চাকা এবং একটিমাত্র রাইডিং মোড । অটোমেকার টেকপ্যাকের সাথে অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি উপলব্ধ করা হয়েছে, যা দুটি রাইডিং মোড (ইকো এবং স্পোর্ট), একটি বিপরীত মোড, হিল-হোল্ড অ্যাসিস্ট, অ্যালয় হুইল এবং আরও অনেক কিছুর বৈশিষ্ট্য দেয়।

যেগুলোর দাম মাত্র ৩০০০ টাকা। চেটাক২৯০১ এও চেটাক আরবানের মতো অফ-বোর্ড চার্জার রয়েছে। বাজাজ স্কুটারে রয়েছে একটি অন-বোর্ড চার্জার। সাশ্রয়ী চেটাক ২.৯ kWh ব্যাটারি মিড-স্পেক চেটাক আরবেনের মতো। যেটির রেঞ্জ ১২৩ কিমি। যদিও এখন বাজাজে টপ স্পীড কমিয়ে ৬৩ কিমি প্রতি ঘণ্টা। চার্জিং সময় একটু স্লো। এটি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে করতে ছয় ঘন্টা।

Bajaj Chetak 2901 স্কুটারটির দাম কি থাকছে ?

এটির দাম আপাতত ৯৫,৯৯৮ টাকা। এটি আপাতত ৫ টি রঙের পাওয়া যাচ্ছে। আকাশী, সাদা, লাল, কালো ও হলুদ। এটি ১২০টির বেশি শহরের শোরুমে পাওয়া যাচ্ছে। এর পাশাপাশি চেটাক অ্যাপের মাধ্যমে ব্লুটুথ, টেম্পার অ্যালার্ট, জিও-ফেনসিং এবং ওটিএ আপডেট সবকিছুই চেক করা যাবে

WhatsApp Group Join Now
Telegram Channel Join Now
Share This Article
Leave a comment